গাজীপুরে দফায় দফায় সংঘর্ষের মধ্য দিয়ে কাল ৩ ইউপিতে ভোট

Slider গ্রাম বাংলা

29829515_10212979593739316_675362998_o

 

 

 

 

 

গাজীপুর অফিস: কাল গাজীপুর সদর উপজেলার তিনটি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। এরই মধ্যে কয়েক দফা সংঘর্ষ হয়ে গেছে। সংঘর্ষে চেয়ারম্যান প্রার্থী ও মেম্বার প্রার্থীর স্ত্রী সহ বেশ কয়েকজন আহত হয়েছেন।

ইউনিয়ন পরিষদগুলো হলো,ভাওয়াল মির্জাপুর,পিরুজালী ও ভাওয়ালগড়। নির্বাচনকে কেন্দ্র করে তিনটি ইউনিয়নের ভোটারদের মাঝে বইছে ব্যাপক উৎসবের আমেজ। দলীয় প্রতীকে চেয়ারম্যান পদে নির্বাচন হওয়ায় এবার দলীয় নেতাকর্মীদের কদর বেশি বেড়েছে। পাশাপাশি প্রচার-প্রচারণায় সংরক্ষিত মহিলা ও সাধারণ সদস্য পদে প্রার্থীরাও পিছিয়ে নেই।

ঘোষিত তফসিল অনুযায়ি গাজীপুর সদর উপজেলার ভাওয়ালগড়, মির্জাপুর ও পিরুজালী ইউনিয়ন পরিষদ নির্বাচনের প্রার্থীদের রিটার্নিং অফিসারের কাছে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল ১ মার্চ, মনোনয়নপত্র বাছাই করা হবে ৪ ও ৫ মার্চ, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১২ মার্চ। প্রতীক বরাদ্ধ দেয়া হবে ১৩ মার্চ।

সংশ্লিষ্ট নির্বাচনী এলাকা সূত্রে জানা গেছে, এবারের তিনটি ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রার্থীরা  হলেন মির্জাপুর ইউনিয়নে আওয়ামী লীগ থেকে বর্তমান চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোশারফ হোসেন দুলাল, ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহবায়ক খোরশেদ আলম,  বিএনপি থেকে থানা বিএনপির সদস্য ফজলুল হক মুসল্লি,  জাতীয় পার্টির একক প্রার্থী সাবেক মেম্বার রফিকুল ইসলাম রফিক।

পিরুজালী ইউনিয়ন আওয়ামী লীগ থেকে ইউনিয়ন যুবলীগের আহবায়ক মোঃ জালাল উদ্দিন,  বিএনপি থেকে জেলা ছাত্রদল নেতা মাসুদুল কবির মোনায়েম।

ভাওয়ালগড় ইউনিয়নে আওয়ামী লীগ থেকে বর্তমান চেয়ারম্যান আলহাজ্ব সালাহ উদ্দিন সরকার। বিএনপি থেকে  ইউনিয়ন বিএনপির যুগ্ম আহবায়ক আলহাজ্ব আবু বকর ছিদ্দিক।

ইতোমধ্যে প্রচারণায় একাধিক প্রার্থীদের মধ্যে কয়েক দফা সংঘর্ষ হয়েছে। এতে চেয়ারম্যান প্রার্থী বেশ কয়েকজন আহত হয়েছেন।

উপজেলা নির্বাচন অফিসার মোঃ আসলাম জানান, মির্জাপুর ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ২৭ হাজার ৭৫৮জন। এর মধ্যে পুরুষ ১৩ হাজার ৯০৫ ও মহিলা ১৩ হাজার ৮৫৩ জন। ভাওয়াল গড় ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ৪৮ হাজার ২২৮ জন এর মধ্য পুরুষ ২৪ ৩৪৯ ও মহিলা ২৩ হাজার ৮৭৯জন এবং পিরুজালী ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১৪ হাজার ৬২০ জন এর মধ্যে পুরুষ ৬ হাজার ৯৮৯ জন ও মহিলা ৭ হাজার ৬৩১ জন।

উল্লেখ্য, ২০১৩ সালে গাজীপুর সদর উপজেলার মির্জাপুর ইউনিয়নকে ভেঙ্গে তিনটি ইউনিয়নে বিভক্ত করা হয়। ওই বছরের ১৩ মে নবগঠিত ভাওয়াল গড় ও পিরুজালী ইউনিয়নের প্রথম বারের মতো নির্বাচন হয়েছিল। এবারে দলীয় প্রতীকে চেয়ারম্যান পদে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *