পুকুরে কুমির!

Slider বিচিত্র

215435croশুক্রবার সকালে ঘুম থেকে উঠে পুকুরপাড়ে গিয়ে কয়েকজন দেখতে পান, একটি কুমির ভেসে বেড়াচ্ছে। তা দেখে রীতিমতো অবাক সবাই। ক্ষণিকের মধ্যেই ওই পুকুরের পাড়ে গ্রামবাসীর জটলা বেঁধে যায়।

খবর দেওয়া হয় বনকর্মীদের। পরে তাদের তৎপরতায় কুমিরটিকে ধরা সম্ভব হয়েছে। ঘটনাটি ঘটেছে ভারতের দক্ষিণ ২৪ পরগনার ঝাড়খালির কানমারি বাজারের কাছে। এ ঘটনায় ওই এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে।

জানা গেছে, বন অধিদপ্তরের ঝড়খালি বিট অফিসে খবর পাঠানোর পর ঘটনাস্থলে জাল ও কুমির ধরার অন্যান্য সামগ্রী নিয়ে চলে আসেন বনকর্মীরা। পুকুরে জাল ফেলে অবশেষে দীর্ঘক্ষণের প্রচেষ্টায় প্রায় সাত ফুট লম্বা কুমিরটিকে ধরতে সক্ষম হন তারা।

বন কর্মীদের ধারণা, রাতের বেলা পাশের হেড়ভাঙা নদী থেকে কোনোভাবে কুমিরটি চলে আসে ঝাড়খালির এই লোকালয়ে। ধরা পড়া এই কুমিরটির শারীরিক পরীক্ষার পর  সুন্দরবনের অভ্যন্তরে কোনো এক নদীতে ছেড়ে দেওয়া হবে বলে জানিয়েছেন বন অধিদপ্তরের কর্মীরা।

স্থানীয় বাসিন্দা সুকদেব মণ্ডল বলেন,শুক্রবার সকালে আমরা বাজারের দিকে যাওয়ার সময় রাস্তার পাশে ধীরাজ রায়ের পুকুরে দেখি একটি কুমির ভাসছে। আশপাশের মানুষজনকেও ডেকে দেখাই। পরে আমরা ঝাড়খালি বিট অফিসে এ ব্যাপারে জানানোর পর বনকর্মীরা জাল ফেলে কুমিরটিকে ধরে ফেলে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *