চাঁপাইনবাবগঞ্জে বিএনপি অফিসে তালা, নেতাদের ফোন বন্ধ

Slider রাজশাহী

12d04181f0d9c152a5a8f2e4bee82db0-chapainobabgonj

 

 

 

 

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ৫ বছরের সাজার রায় ঘোষণা করা হলেও চাঁপাইনবাবগঞ্জে বিএনপি নেতা-কর্মীদের রাজপথে দেখা যায়নি। এমনকি পার্টি অফিসও তালাবদ্ধ দেখা গেছে। গত কয়েকদিন ধরে পুলিশের ধরপাকড়ে আগেই আত্মগোপনে চলে যায় জেলা বিএনপির নেতারা। সেই থেকে তাদের মোবাইল ফোনও বন্ধ রয়েছে। তবে রায় ঘোষণার পর ছাত্রলীগ শহরে আনন্দ মিছিল বের করে।

এদিকে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার রায়কে কেন্দ্র করে উদ্ভুত পরিস্থিতি মোকাবেলায় জামায়াত-বিএনপির অতীত তাণ্ডব মাথায় রেখে চাঁপাইনবাবগঞ্জে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গড়ে তোলে আইন শৃংখলা বাহিনী।
আজ বৃহস্পতিবার সকাল ১০টার দিকে ভারত থেকে নিয়ে আসার সময় রঘুনাথপুর সীমান্ত এলাকা থেকে ১৮টি তাজা ককটেল উদ্ধার করে ৯ বিজিবি সদস্যরা। বুধবার বিকেল থেকে বিভিন্ন সড়ক-মহাসড়কে ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে সশস্ত্র পুলিশ-র‌্যাব-বিজিবি টহল অব্যাহত রাখা হয়েছে। পাশাপাশি আওয়ামী লীগ নেতা-কর্মীরা সন্ত্রাস-নৈরাজ্য রুখতে বৃহস্পতিবার সকাল থেকে বিভিন্ন সড়ক ও মোড়ে মোড়ে অবস্থান নেয়। সকালে সদর আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ আব্দুল ওদুদ শো-ডাউন শেষে পার্টি অফিসে নেতা-কর্মীদের নিয়ে পার্টি অফিসে অবস্থান নেন।
এছাড়া শিবগঞ্জ আসনের সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাঃ গোলাম রাব্বানী নেতা-কর্মীদের নিয়ে সোনা মসজিদ-চাঁপাইনবাবগঞ্জ মহাসড়কের কানসাট-শিবগঞ্জ এলাকায় প্রতিরোধ গড়ে তুলেন, যেন বিএনপি-জামায়াত কোন নাশকতা চালাতে না পারে এজন্য। তবে রায় ঘোষণার পর জেলার কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।
জেলা পুলিশ সুপার টিএম মোজাহিদুল ইসলাম বিপিএম বলেছেন, আইন শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হয়েছে এবং জান-মালের নিরাপত্তা রক্ষায় পুলিশ সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত রাখবে। উল্লেখ্য, জামায়াত নেতা মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর মামলার রায়কে কেন্দ্র করে চাঁপাইনবাবগঞ্জে ব্যাপক তাণ্ডব চালায় জামায়াত-বিএনপি। পুড়িয়ে হত্যা করা হয় একাধিক মানুষকে, জ্বালিয়ে দেয়া হয় চাঁপাইনবাবগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির সদর দপ্তরসহ অনেক যানবাহন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *