সংযুক্ত আরব আমিরাতে ‘ওয়ার্ক ভিসায়’ বাধ্যতামূলক হলো প্রশংসাপত্র

Slider সারাবিশ্ব

181207Amiratসংযুক্ত আরব আমিরাতে (ইউএই) ‘ওয়ার্ক ভিসা’ পেতে এবার থেকে বাধ্যতামূলকভাবে চরিত্রের প্রশংসাপত্র লাগবে। আজ রবিবার থেকে এই বিধি কার্যকর হবে বলে জানা গেছে। বিধি অনুসারে, চরিত্রের প্রশংসাপত্র না থাকলে আবেদনকারী ব্যক্তি এবার থেকে আর ভিসা পাবেন না।

ইউএই-এর সংবাদমাধ্যমের তথ্য অনুসারে, ইউএই-এর প্রশাসন সেদেশের অভিবাসী শ্রমিকদের ইতিহাস জানতে চায়। এ কারণে ‘গুড কনডাক্ট সার্টিফিকেট’ নামে এই নথি বাধ্যতামূলক করা হয়েছে।দেশটিতে কর্মরত বা কাজে যোগদানে ইচ্ছুক, দু’ধরনের অভিবাসীদের জন্যই বাধ্যতামূলক এই প্রশংসাপত্র।

ইউএই-প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে, কোনো ব্যক্তির সংযুক্ত আরব আমিরাতের ভিসা পেতে হলে এই চারিত্রিক সনদপত্র একবারই জমা দিতে হবে। আর এটা না থাকলে ভিসা দেওয়া হবে না বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

কীভাবে মিলবে এই প্রশংসাপত্র : 

ইতিমধ্যে ইউএই-তে কর্মরত হলে, যেতে হবে নিকটবর্তী পুলিশস্টেশনে বা ‘জেনারেল ডিপার্টমেন্ট অফ ক্রিমিনাল ইনভেস্টিগেশনে। সমস্ত পুলিশ স্টেশনে সকাল ৭.৩০ থেকে দুপুর ২.৩০ মিনিটের মধ্যে এই প্রশংসাপত্রের আবেদন করা যাবে।

ইউএই-এর বাইরে থাকলেও যেতে হবে পুলিশ স্টেশনে বা থানায়। সেখানে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যান করে পাঠাতে হবে সেদেশের ইউএই-র দূতাবাসে। দূতাবাস প্রত্যয়িত করলে তবেই গৃহীত হবে সেই প্রশংসাপত্র।

ইউএই-র নাগরিক ও ইউএই-তে বসবাসকারীদের জন্য প্রশংসাপত্রের আবেদন-ফি ২০০ দিরহাম বলে জানা গেছে।
তথ্যসূত্র: খালিজ টাইমস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *