সুনামগঞ্জে ভুল চিকিৎসায় নবজাতকের মৃত্যুর অভিযোগ

নারী ও শিশু

image_158384.deathসুনামগঞ্জ সদর হাসপাতালে চিকিৎসকের ভুল চিকিৎসায় এক নবজাতকের মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। গতকাল মঙ্গলবার গভীর রাতে এ ঘটনা ঘটে।
নিহতের পরিবার ও হাসপাতাল সূত্রে জানা যায়, তাহিরপুর উপজেলার জয়নগর গ্রামের আলম মিয়ার সন্তান সম্ভবা স্ত্রী তাসলিমা বেগমকে গত ১ ডিসেম্বর বিকেলে সদর হাসপাতালে ভর্তি করা হয়। ওই দিন সন্ধ্যায় তিনি একটি ছেলে সন্তান জন্ম দেন। গতকাল মঙ্গলবার দিবাগত রাত ১২টার দিকে নবজাতকের সমস্যা দেখা দিলে তাকে ওয়ার্ডের কর্তব্যরত চিকিৎসক অতনু ভট্টাচার্য্য শিশুটির ব্যবস্থাপত্রে লেখা ১৬ দিন বয়সের চিকিৎসা দেন। এর কিছুক্ষণ পরই তার মৃত্যু হয়। এ খবর পেয়ে নবজাতকের  চাচা জাহাঙ্গীর আলম হাসপাতালে এসে ব্যবস্থাপত্রে দেখেন বাচ্চাটির বয়স বেশি দিয়ে ভুল চিকিৎসা করা হয়েছে।
একই ওয়ার্ডের এক রোগীর স্বজন পশ্চিম তেঘরিয়া এলাকার নূরুন নেসা বলেন, বাচ্চাটিকে স্যালাইন ও ইনজেকশন দেওয়ার পরই খিচনি দিয়ে মারা যায় সে। নিহত শিশুটির চাচা জাহাঙ্গীর আলম বলেন, ভুল চিকিৎসায় আমার ভাতিজার মৃত্যু হয়েছে। আমরা আইনি ব্যবস্থা নেব। হাসপাতালে ভারপ্রাপ্ত আবাসিক চিকিৎসক ডা. আবুল কালাম বলেন, ব্যবস্থাপত্রে বাচ্চার বয়স লেখা ছিল ১৬ দিন। কিন্তু এটা সমস্যা নয়। কর্তব্যরত চিকিৎসক ওজন দেখে চিকিৎসা দিয়েছেন। ভুল চিকিৎসায় তার মৃত্যু হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *