সাগর-রুনী হত্যার আসামি তানভীরের জামিন

টপ নিউজ

image_157969.sagarruniরাজধানীর পশ্চিম রাজাবাজারের নিজ বাড়িতে খুন হওয়া সাংবাদিক দম্পতি সাগর-রুনী হত্যা মামলায় আটক মো. তানভীর রহমানকে অন্তবর্তীকালীন জামিন দিয়েছেন হাইকোর্ট। বিচারপতি নিজামুল হক ও বিচারপতি নুরুল হুদা জায়গিরদারের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ মঙ্গলবার তাকে জামিন দিয়ে আদেশ দেয়। আদালতে তানভীরের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট ফাওজিয়া করিম ফিরোজ।
এর আগে, গত ১৩ জুলাই রবিবার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় কমিশনের চেয়ারম্যানের পক্ষ থেকে তানভীরের জামিন চেয়ে একটি রিট দায়ের করা হয়। এরপর বেশ কয়েকবার তার জামিন নামঞ্জুর করেন হাইকোর্ট।
স্বরাষ্ট্রসচিব, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, র‌্যাবের মহাপরিচালক, র‌্যাবের গোয়েন্দা শাখার অতিরিক্ত মহাপরিচালক, মামলার তদন্তকারী কর্মকর্তা র‌্যাবের জ্যেষ্ঠ সহকারী মহাপরিচালক, শেরে বাংলানগর থানার ওসি, কাশিমপুর কারাগারের জেলার, গাজীপুরের জেলা প্রশাসককে রিটে বিবাদী করা হয়।
রিটে তানভীর রহমানের বেআইনি আটকাদেশ কেন অবৈধ ঘোষণা করা হবে না, মর্মে রুল চাওয়া হয়। পাশাপাশি বেআইনিভাবে আটক করা হয়নি নিশ্চিত হতে তাকে কেন হাইকোর্টে হাজির করা হবে না, মর্মেও রুল চাওয়া হয়।
আবেদনের পরে বিচারপতি বিচারপতি মির্জা হোসেইন হায়দার ও বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকারের হাইকোর্ট বেঞ্চে শুনানিও হয়।
আদালত রিটের শুনানি মুলতবি করে নিম্ন আদালতের জামিন নামঞ্জুরের বিরুদ্ধে হাইকোর্টের জামিনের নিয়মিত বেঞ্চে আবেদন করার কথা বলে আবেদনটি নথিতে রেখে দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *