ইবি শিক্ষার্থীদের হল না ছাড়ার ঘোষণা

Slider শিক্ষা

downloadকুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীরা প্রশাসনের আদেশ উপেক্ষা করে হল না ছাড়ার ঘোষণা দিয়েছেন।
গত রবিবার বাসচাপায় ছাত্র নিহতের ঘটনাকে কেন্দ্র করে তৈরি হওয়া অস্থিতিশীল পরিস্থিতিতে কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ।
ওই দিন বিকেলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আবদুল হাকিম সরকারের সভাপতিত্বে এক জরুরি বৈঠকে শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দেয়া হয়। শিক্ষার্থীদের সোমবার সকাল ১০টার মধ্যে হল ত্যাগের নির্দেশ দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।
উপাচার্য আবদুল হাকিম সরকার বাসচাপায় ছাত্র মৃত্যুর খবর নিশ্চত করে জানান, নিহতের পরিবারের একজন সদস্যকে চাকরি দেয়া হবে ও তার দাফনের জন্যে ৩০ হাজার টাকা দেয়া হবে।
উল্লেখ্য, রবিবার সকালে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে বাসচাপায় নিহত হন ইবির ছাত্র টিটু। এ ঘটনার প্রতিবাদে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের বাস, প্রশাসনিক ভবন ও ভিসির বাড়িতে ভাংচুর করে ও আগুন দেয়। পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে গিয়ে টিয়ার শেল ছোড়ে পুলিশ। তখন শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনাও ঘটে।
প্রসঙ্গত, এর আগে ঘোষণা দেওয়া হয় ছাত্রদের রবিবার সন্ধ্যা ৬টার মধ্যে এবং ছাত্রীদের সোমবার সকাল ১০টার মধ্যে হল ত্যাগ করতে হবে। তবে কুষ্টিয়া পরিবহন মালিক অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট ডাকায় রবিবার সন্ধ্যা ৬টার মধ্যে হল ত্যাগের নির্দেশটি প্রত্যাহার করা হয়েছিলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *