আর্থিক-মানসিকভাবে শেষ হয়ে যাওয়া রনি ফিরতে চান চলচ্চিত্রে

Slider বিনোদন ও মিডিয়া

165604shakib-khan-roni

 

 

 

 

ক্ষমা চেয়ে ফের চলচ্চিত্র পরিচালনায় ফিরতে চান শামীম আহমেদ রনি। বৃহস্পতিবার এক ফেসবুক স্ট্যাটাসের মাধ্যমে চলচ্চিত্র পরিবারে ফেরার আকুলতা জানান এই নির্মাতা।

অভিষেক ছবিতে বাজিমাত করা রনি এখন অর্থনৈতিক দৈন্যতায়ও ভুগছেন বলে জানিয়েছেন।

রনির প্রথম ছবি রানা পাগলা দ্য মেন্টাল।   প্রথম ছবি হিট তকমা পেয়ে যাওয়ায় জাজ মাল্টিমিডিয়া থেকে নির্মাণ করেন ‘ধ্যাৎতেরিকি। ‘ এরপর শাকিব খানকে সাথে নিয়ে ফিল্মে যাত্রা শুরু করেন নতুন এক জার্নি। কেননা এই জার্নিতে যুক্ত হয় বুবলী। নির্মিত হয় বসগিরি। বসগিরি রনিকে এনে দেয় খ্যাতি।

এরপর রনির সামনের পথ ছিল শুধুই এগিয়ে যাওয়ার। কিন্তু অতিরিক্ত ‘আত্মবিশ্বাস’ তাকে পথে থামিয়ে দেয়।

খ্যাতির বিড়ম্বনা সহ্য করতে পারেন নি, তাই পরবর্তী ছবি রংবাজ নির্মাণকালীন চলচ্চিত্র পরিচালক সমিতি থেকে নিষিদ্ধ হন নির্মাতা রনি।
এ সময় স্ত্রীর সাথেও তৈরি হয়ে যায় দূরত্ব। কিন্তু এখন নিজের ভুল বুঝতে পেরেছেন নির্মাতা রনি।

যখন পরিচালক সমিতির সঙ্গে দ্বন্দ্বে জড়ান শাকিব। নিষিদ্ধ করা হয় শাকিবকে। কিন্তু সে নিষেধ মানেন নি রনি। চলতি বছরের ২৯ এপ্রিল রনিকে পাঠানো পরিচালক সমিতির নোটিশে বলা হয়, বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির কার্যনির্বাহী পরিষদের সিদ্ধান্ত অনুযায়ী শাকিব খান সম্পৃক্ত কোনো কাজ না করার জন্য। সেই পত্র পেয়েও রনি সমিতির সিদ্ধান্তকে ন্যূনতম সম্মান না দেখিয়ে চলচ্চিত্র নির্মাণ কার্যক্রম চালিয়ে যাচ্ছিলেন। যা নিয়ম নীতির সুস্পষ্ট লংঘন।

এর ফলে বাংলাদেশ পরিচালক সমিতির গঠনতন্ত্রের বিরুদ্ধে অবস্থান নিয়েছেন বলে মনে করছে পরিচালক সমিতি। এজন্য পরিচালক সমিতির গঠনতন্ত্রের ৫ (ক) ধারা বলে তার সদস্যপদ বাতিল ঘোষণা করা হয়।

পরবর্তীতে ‘রংবাজ’ ছবিটি অন্য আরেকজন নির্মাতা পরিচালনা করেন। কয়েক মাসের নানা ঘটনার পর শাকিব খানের সঙ্গে পরিচালক সমিতির বিবাদ মিটলেও সদস্য পদ ফিরে পাননি পরিচালক শামীম আহমেদ রনি।

এরপর ফেসবুকে বিভিন্ন পোস্টের মাধ্যমে পরিচালক সমিতির কাছে তার ভুল স্বীকার করেন। একইসঙ্গে সমিতির নেতাদের কাছে ক্ষমা প্রার্থনা করেন। কিন্তু তাতেও পরিচালক সমিতি রনির ব্যাপারে কঠোর অবস্থান থেকে সরে আসেনি।

একবার রনি চলচ্চিত্র থেকে হতাশ হয়ে বিদায় নেওয়ার ঘোষণা দেন। কিন্তু আজ বৃহস্পতিবার (৩০ নভেম্বর) দুপুরে নিজের ফেসবুকে এক পোস্টের মাধ্যমে রনি বলেন, একটা ভুলের অনেক শাস্তি পেলাম। এতোদিন কোনো কাজ না করে আছি। করতে পারতাম অনেক কাজ, করিনি। ফিল্ম ছাড়া কিছুই ভাবতে পারি না।

রনি বলেন, আর্থিক, মানসিক সবদিক থেকে প্রায় শেষ হয়ে গেছি। ভুল থেকে শিখেছি অনেক, দেখেছি সবাইকে। বাস্তব খুব বেশি কঠিন। আমি চলচ্চিত্র পরিচালক সমিতির কাছে আবারো প্রকাশ্যে ক্ষমাপ্রার্থী। আমি আমার পরিবারে ফিরতে চাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *