বিদ্যুতের দাম বৃদ্ধির প্রতিবাদে বামপন্থি জোটের ডাকা হরতাল ঢিলেঢালা ভাবে চলছে সিলেটে

Slider রাজনীতি সিলেট
IMG_20171130_130309
সিলেট প্রতিনিধি :: বিদ্যুতের দাম বাড়ানোর প্রতিবাদে সিপিবি,বাসদ ও গণতান্ত্রিক বাম মোর্চার ডাকা অর্ধবেলার হরতালে বিএনপি’র সমর্থনের পরও ঢিলেঢালা ভাবে সিলেটে চলছে  দিয়েছে হরতাল।
সকালে হরতালের সমর্থনে ২০জনের ছোট্র একটি মিছিল লক্ষ করা গেলে, সকাল থেকে নগরীর বন্দর বাজার, জিন্দাবাজার, আম্বরখানা, শিবগঞ্জ ও টিলাগড় এলাকা ঘুরে হরতালে কোনো চিত্র চোখে পড়েনি। এসব এলাকায় আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদেরও বাড়তি তৎপরতা চোখে পড়েনি। যান চলাচলও স্বাভাবিক দেখা গেছে।
বামপন্থি জোটের ডাকা হরতালের সমর্থনে নগরীর কোর্ট পয়েন্ট এলাকায় মিছিল করেছেন প্রগতিশীল ছাত্রজোটের নেতাকর্মীরা। বৃহস্পতিবার (৩০ নভেম্বর) সকালে হরতালের সমর্থনে জোটের কিছু নেতাকর্মী নগরীর কোর্ট পয়েন্টের সামনে এসে জড়ো হয়। সকাল ৮টার দিকে ২০-২১ জনের একটি দল মিছিল নিয়ে কোর্ট পয়েন্ট থেকে চৌহাট্রা শহীদ মিনার পর্যন্ত মিছিল করে। তবে, পুলিশের পক্ষ থেকে তাদের বাধা দিতে দেখা যায়নি।
এদিকে, যেকোনো অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে সকাল থেকেই নগরীর বিভিন্ন পয়েন্টে বিপুল সংখ্যক পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। রাখা হয়েছে সাঁজোয়া যানও।
এ বিষয়ে সিলেট বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) মো. আব্দুল ওয়াহাব গ্রামবাংলা নিউজকে বলেন, হরতালের নামে যে কোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে পর্যাপ্ত সংখ্যক পুলিশ মোতায়েন আছে।
মানুষের দুর্ভোগ সৃষ্টি হয় এমন কিছু করতে দেওয়া হবে না জানিয়ে তিনি বলেন, কয়েকজন হরতালের সমর্থনে মিছিল করেছে। এতে মানুষ কিংবা যান চলাচলে কোনো সমস্যা হচ্ছে না। এখনও সার্বিক পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।
উল্লেখ্য, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি), বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ) ও গণতান্ত্রিক বাম মোর্চার ডাকা সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত এ অর্ধবেলার হরতালে সমর্থন দিয়েছে বিএনপি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *