উত্তরায় ছিনতাইয়ের নাটক সাজিয়ে ১৪ লাখ টাকা আত্মসাৎ, ৫ প্রতারক আটক

Slider ঢাকা

IMG_20171129_150348

 

 

 
স্টাফ রিপোর্টারঃ

রাজধানীর উত্তরায় ছিনতাইয়ের নাটক সাজিয়ে ১৪ লাখ ৩০ হাজার টাকা আত্মসাতের অভিযোগে ৫ প্রতারককে আটক করেছে উত্তরা পশ্চিম থানা পুলিশ। বুধবার রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। আটককৃতরা হলেন যশোর জেলার বাঘারপাড়া থানার বাউনিয়া গ্রামের হুমায়ুন কবির (২৮), একই এলাকার মোঃ তরিকুল ইসলাম (৩৪) ঢাকার মগবাজার এলাকার আল আমিন (২৫), মুন্সিগঞ্জ জেলার রাজন মিয়া (২৮) এবং জয়পুরহাট জেলার কালাই থানা এলাকার মোঃ খোশেদ আলম (২৫)।

উত্তরা পশ্চিম থানা ওসি (তদন্ত) আব্দুর রাজ্জাক রোকন গ্রাম বাংলা নিউজ ২৪.কম এর প্রতিনিধি কে জানান, গত ২৬ নভেম্বর উত্তরা পশ্চিম থানা এলাকায় সংগঠিত এই ছিনতাইয়ের মামলাটি তদন্ত শুরু হলে মামলার ভিকটিম হুমায়ুন কবির রহস্যজনক আচরণ শুরু করে। বিষয়টি সন্দেহ হলে তদন্তকারী কর্মকর্তা ছিনতাইয়ের ঘটনাটি নিয়ে দু’ভাগে তদন্ত শুরু করেন। এ ব্যাপারে এস আই শাহিন মিয়া জানান, তদন্ত করতে ঘটনাস্থলে গেলে ভিকটিম ছিনতাইয়ের ঘটনাটি ভিন্ন ভিন্ন ভাবে উপস্থাপন করলে প্রথম সন্দেহ হয়। পরে এই এলাকার সিসি টিভির ফুটেজ দেখে বিষয়টি নিশ্চিত হওয়া যায় যে ঘটনাটি মামলার ভিকটিমের সম্পূর্ণ সাজানো নাটক। পরবর্তীতে তাকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করলে সে ঘটনার সত্যতা স্বীকার করে। হুমায়ুন কবির জানায়, এই ঘটনাটি তারা ৩ মাস আগেই ঠিক করে ছিল। পরে তার দেয়া তথ্যের ভিত্তিতে আরো ৪ জনকে আটক করে টাকা গুলো উদ্ধার করা হয়। এ সময় তাদের হেফাজত হতে ৬ লাখ ৬৮ হাজার টাকা ও মোবাইল ফোন উদ্ধার করা হয়। উত্তরা জোনের এডিসি শাহেন শাহ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, উক্ত প্রতারক চক্রের মুল হোতা হুমায়ুন কবির কে প্রথম থেকেই সন্দেহ হওয়ায় খুব দ্রুত এই বানোয়াট ছিনতাইয়ের ঘটনাটি উদঘাটন হয়েছে। প্রতারক চক্রের ৫ জনকে আটক করে তাদের কাছ থেকে ছিনতাইয়ের টাকাও উদ্ধার করা হয়েছে। এ ব্যাপারে প্রতারনার মামলা দায়েরর প্রস্তুতি চলছে। পলাতক আরেক আসামী মাসুদ (২৫) কে গ্রেফতারের চেষ্টা অব্যাহত আছে।

উল্লেখ্য যে, গত ২৬/১১/২০১৭ইং তারিখ সকাল ১০.৩০ টায় রুপচাঁদা সয়াবিন তেলের ডিস্টিবিউটর রুট টু মার্কেট ইন্টারন্যাশনাল কোম্পানির অপারেশন অফিসার হুমায়ুন কবির শাখা অফিসের ম্যানেজার সোহেল রানার কাছ থেকে ১২ লক্ষ ৮০ হাজার টাকা ও উত্তরা ১২নং সেক্টরে ট্রাস্ট ফ্যামিলি নিডসের থেকে আরও ১ লক্ষ ৫০ হাজার টাকা নিয়ে উত্তরা ১৩ নং সেক্টরে মার্কেন্টাইল ব্যাংক শাখায় জমা দেওয়ার জন্য বের হয়। টাকা ভর্তি ব্যাগটি পিঠে নিয়ে যাওয়ার পথে উত্তরা পশ্চিম থানাধীন ১৩ নং সেক্টরস্থ ১৩ নং রোডের ৮০ নং ও ৭৯ নং বাসার মধ্যবর্তী পাকা রাস্তায় অজ্ঞাতনামা ৩/৪ জন ছিনতাইকারী ক্ষুর দিয়ে তাকে গুরুতর রক্তাক্ত করে টাকা গুলো ছিনতাই করে নিয়ে যায়। পরে কোম্পানীর স্টোর অফিসার রিয়াজুল বাদী হয়ে উত্তরা পশ্চিম থানায় ছিনতাইয়ের ১টি মামলা দায়ের করে। যাহার মামলা নং – (৫৫), তাং-২৬/১১/২০১৭ইং।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *