নতুন প্রজন্মের কাছে আন্তর্জাতিক মানের শিক্ষা পৌঁছে দিতে হবে

Slider রংপুর শিক্ষা

received_1511729238880719

এস. এম. মনিরুজ্জামান মিলন, ঠাকুরগাঁও প্রতিনিধি: দেশের নতুন প্রজন্মের জন্য আন্তর্জাতিক মানের শিক্ষা আবশ্যক। গতিময় বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে দেশকে এগিয়ে নিতে শিক্ষার্থীদের বিশ্বমানের জ্ঞান, প্রযুক্তি, ও কর্মদক্ষতা অর্জন করতে হবে। কাছে আন্তর্জাতিক মানের শিক্ষা পৌঁছে দিতে হবে। আর এজন্য আন্তর্জাতিক মানসম্পন্ন বিদ্যাপীঠের কোনো বিকল্প নেই।

সোমবার দিনাজুপর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের বিদ্যালয় পরিদর্শক রবীন্দ্র নারায়ণ ভট্টাচার্য ব্রিটিশ ইন্টারন্যাশনাল স্কুল ঠাকুরগাঁওয়ের ভবন পরিদর্শন করার সময় একথা বলেন।

পরে প্রতিষ্ঠানের কর্মকর্তাদের সাথে আলোচনায় তিনি আরও বলেন, নিবিড় অনুশীলনের মাধ্যমে একটি প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা প্রকৃত শিক্ষা লাভ করে। ফলে শিক্ষার্থীদের মধ্যে লিডারশিপ গড়ে তোলা এবং তাদের সৃষ্টিশীল মনোভাব বিকাশের লক্ষে কো-কারিকুলার একটিভিটি আবশ্যক। আশা রাখি এই প্রতিষ্ঠানের শিার্থীরা হয়ে উঠবে আত্নবিশ্বাসী, সহিষ্ণু, সৃজনশীল এবং দায়িত্ববান।

এর আগে দিনাজুপর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের বিদ্যালয় পরিদর্শক রবীন্দ্র নারায়ণ ভট্টাচার্য ঠাকুরগাঁও ব্রিটিশ ইন্টাররন্যাশনাল স্কুলের ভবন ও ক্যাম্পাস ঘুরে দেখে মনোরম পরিবেশ দেখে সন্তোষ প্রকাশ করেন।

এ সময় উপস্থিত ছিলেন ব্রিটিশ ইন্টারন্যাশনাল স্কুলের চেয়ারম্যান মাহফুজ কবির, উপদেষ্টা অশোক কুমার, মহেবুল্লাহ আবু নূর প্রমুখ।

দিনাজুপর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের বিদ্যালয় পরিদর্শক পরে ঠাকুরগাঁও মথুরাপুর উচ্চ বিদ্যালয়, পারপূগী উচ্চ বিদ্যালয়, ঢোলার হাট উচ্চ বিদ্যালয় ও পঞ্চগড় জেলাসহ প্রায় ৩০টি বিদ্যালয় পরিদর্শন করেন।

উল্লেখ্য, ঠাকুরগাঁওয়ে যাত্রা শুরু করতে যাচ্ছে’ ব্রিটিশ ইন্টারন্যাশনাল স্কুল নামে প্রথম উচ্চ মানসম্মত শিক্ষা মন্ত্রণালয় সার্টিফাইড অত্যাধুনিক ইংলিশ মিডিয়াম স্কুল। এই শিা প্রতিষ্ঠানটিতে সম্পূর্ণ ব্রিটিশ ও বর্তমান বিশ্বের সাথে প্রযুক্তিমনা শিক্ষকগণ পাঠদান করবেন বলে প্রতিষ্ঠানের চেয়ারম্যান মাহফুজ কবির জানিয়েছেন। ইংরেজি মাধ্যমে পড়ানো এই প্রতিষ্ঠানটিতে বর্তমানে ব্রিটিশ কাউন্সিলের পরিবার অনুযায়ী ঠাকুরগাঁওসহ ১৬ টি প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের পড়াশুনা করা হচ্ছে। এই স্কুলে যেমন রয়েছে লেখাপড়ার চমৎকার পরিবেশ, সেইসাথে আছে শিক্ষার্থীদের নৈতিক গুণে গুণান্বিত করতে নিবিড় প্রশিক্ষণের ব্যবস্থা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *