নতুন দেশের মালিক হলেন তিনি, বাবাকে বানালেন রাষ্ট্রপতি

Slider বিচিত্র

1353564-_kalerkantho_pic

 

 

 

 

অনেকটা সেই বইয়ের পাতা থেকে উঠে আসা গল্পের মতো। বেরিয়েছিলেন ঘুরতে আর দখল করে বসলেন একটা দেশ! তারপর দেশের রাষ্ট্রপতি করলেন বাবাকে আর ভাইকে বানালেন প্রধানমন্ত্রী।

এইটুকু পড়ে ভাবছেন গল্পকথা, তা কিন্তু নয়। সম্প্রতি এমনই কাণ্ড ঘটিয়ে নেট দুনিয়ায় শোরগোল ফেলেছেন ভারতের সুযশ দীক্ষিত। এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত খবর থেকে জানা গিয়েছে, মিশরের দুর্গম এলাকাগুলি ঘুরে দেখতে গিয়েছিলেন সুযশ। কিন্তু বেশ কিছু অসুবিধের কারণে সেই জায়গাগুলিতে তিনি পৌঁছাতে পারেননি।

যাত্রাপথ পাল্টে মিশর ও সুদানের মাঝে বির তাওয়িল বলে একটি জায়গায় চলে যান। ৮০০ বর্গমাইলের এই জায়গাট শাসকহীন বলেই পরিচিত। এই এলাকাই সম্প্রতি নিজের বলে দাবি করেছেন সুযশ। একটি নতুন পতাকা বানিয়ে জায়গাটির নাম দিয়েছেন দীক্ষিতের দেশ। বাবাকে রাষ্ট্রপতি আর ভাইকে প্রধানমন্ত্রী বানানোর পাশাপাশি নিজে হয়েছেন দেশের প্রথম রাজা।

দেসের একটি ওয়েবসাইট বানিয়ে বিনিয়োগকারীদের লগ্নির জন্য আহ্বানও জানিয়েছেন।

এত কাণ্ডের পরে নিজেই সব ছবি তুলে ফেসবুকে পোস্ট করেন। তিনি জানান, এর আগেও অনেকে এখানে সাম্রাজ্য স্থাপনের চেষ্টা করেছিল। কিন্তু বৈধভাবে নিয়ম মেনে তিনিই প্রথম এটি করলেন। তাঁর সাম্রাজ্যের শান্তি বিঘ্নিত হলে যুদ্ধের পথও বেছে নিতে পিছপা নন বলে তিনি জানিয়েছেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *