কিছু ঈর্ষান্বিত লোক ধোনির পতন দেখতে চায় : রবি শাস্ত্রী

Slider খেলা

142257ravi_kalerkantho_pic

 

 

 

 

ভারতের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির পক্ষ নিয়ে এবার তোপ দাগলেন জাতীয় দলের কোচ রবি শাস্ত্রী। সম্প্রতি নিউজিল্যান্ড সিরিজ শেষে ক্ষুব্ধ মন্তব্য করেছিলেন অধিনায়ক বিরাট কোহলি।

এবার শাস্ত্রীর এই মন্তব্য ধোনি সমালোচনাকারীদের মুখে স্রেফ ঝামা ঘষে দিল। সাবেক ক্রিকেটার ভি ভি এস লক্ষ্মণ এবং অজিত আগরকার ধোনির দক্ষতা নিয়ে প্রশ্ন তোলার পর তার জবাব হিসেবে কোহলি-শাস্ত্রীরা ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করলেন।প্রথমে বিরাট কোহলি পাশে দাঁড়ান ধোনির। ভারত অধিনায়ক বলেন, অহেতুক নিশানা করা হচ্ছে ধোনিকে। এর পর রবি শাস্ত্রী কলকাতার একটি দৈনিককে দেওয়া একান্ত সাক্ষাৎকারে তোপ দাগেন। তিনি বলেন, ‘কিছু ঈর্ষান্বিত লোক ধোনির পতন দেখতে চায়। এরা অপেক্ষায় রয়েছে কবে ধোনির দু-একটা বাজে ম্যাচ যাবে। খুব বেশি দিন হয়নি আমিও টিভিতে বসতাম। টিভিতে প্রশ্ন করা হয়, উত্তরও দিতে হয়।

তবেই না শো চলবে। ‘শাস্ত্রীর সেই আক্রমণাত্মক সব মন্তব্য সারা দেশের সংবাদমাধ্যমে ছড়িয়ে পড়ে বৃহস্পতিবার রাত থেকে। তীব্র প্রতিক্রিয়াও শুরু হয়ে যায় ক্রিকেট ভক্তদের মধ্যে। বেশির ভাগ ভক্তই ধোনির পাশে দাঁড়িয়ে বলতে থাকেন, টেস্ট থেকে নিজেই সরে দাঁড়ানো এক কিংবদন্তি নিশ্চয়ই জানবেন কবে ওয়ানডে থেকে সরতে হবে। টুইটারে আগরকার প্রশ্নের মুখে পড়েন ভক্তদের। আবার কয়েক জনে এমন কথাও বলেন যে, ধোনি যদি ভালো না খেলতে পারেন তাহলে সত্যিই তরুণ কাউকে সুযোগ দেওয়া হোক।

যদিও শাস্ত্রী বা কোহালির মনে এই মুহূর্তে নতুন কাউকে দেখার ইচ্ছা যে নেই তা স্পষ্ট হয়ে গেছে। শাস্ত্রী বলেই দিয়েছেন, ধোনির গত এক বছরে ওয়ানডেতে গড় ৬৫ এর ওপর। শ্রীলঙ্কাতে ম্যাচ জিতিয়েছেন। অস্ট্রেলিয়ায় বিরুদ্ধে দেশের মাঠে শেষ সিরিজেও ওয়ানডে ম্যাচ জিতিয়েছেন। শাস্ত্রীর মতে, ‘যে যাই বলুক, আমরা জানি টিমের মধ্যে ধোনির স্থান কোথায়। ‘

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *