শ্রীপুরে জমির সীমানা প্রচীর ভাংচুর, আটক ৩

Slider ঢাকা

10917893_1586310234843177_2785436532876773338_n

 

 

 

 

 

রাতুল মন্ডল শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি :

গাজীপুরের শ্রীপুর পৌর এলাকায় জমি নিয়ে সংঘর্ষে পাল্টাপাল্টি মামলায় ৩ জনকে আটক করেছে পুলিশ।

শুক্রবার রাত ৮ টার দিকে পৌর এলাকার বেড়াইদেরচালা গ্রামে থেকে তাঁদের আটক করা হয়।

আটককৃতরা হলেন, বেড়াইদেরচালা গ্রামের সাইদুল ইসলামের ছেলে জুমন মিয়া, বরমী পাঠানটেক গ্রামের আনোয়ার হোসেনের পুত্র আব্দুল্লাহ, বেলতলী গ্রামের আব্দুল গফুরের পুত্র মাসুদ মিয়া।

এ ঘটনায় জালাল বেপারী গং বাদি হয়ে শুক্রবার রাতেই আটজনকে অভিযুক্ত করে ও প্রতিপক্ষ মোজাম্মেল হক টুনু ১০জনকে অভিযুক্ত করে শ্রীপুর থানায় পৃথক মামলা দায়ের করেছেন।

মামলা সূত্রে জানা যায়, বেড়াইদেরচালা গ্রামের মৃত ইয়াহিয়া বেপারীর ছেলে জালাল বেপারী গং পৈত্রিক সূত্রে মালিক হয়ে দীর্ঘ প্রায় ৫০বছরের অধিক সময় ধরে ৮টি কৃষক পরিবার বসতবাড়ি নির্মাণ করে বিভিন্ন ফলদ ও বনজ গাছপালা লগিয়ে ভোগ দখলে রয়েছেন। জমির চার দিকে টিনের বেড়া দিয়ে সীমানা প্রাচীর করে দখলে আছেন।

জালাল বেপারী জানান, শুক্রবার রাত ৮টায় মৃত ইমাম উদ্দিনের পুত্র মোজাম্মেল হক টুনু ও কাজী খানের নেতৃত্বে ২৫-৩০জন লোক দা, লাঠি, লোহার রড, হকিস্টিক নিয়ে নির্মাণাধীন বসতবাড়ি ও সীমান প্রচীর ভেঙ্গে ফেলে। হামলাকারীরা সীমা প্রাচীর ভাংচুর করে প্রায় দুই লাখ টাকার ক্ষতি সাধন করে। এ সময় আকলিমা খাতুন নামে এক নারী বাঁধা দিতে গেলে তাকে এলোপাথারী পিটিয়ে বিবস্ত্র করে। পরে স্থানীয় লোকজন পুলিশকে খবর দিলে ৩জনকে আটক করে থানায় নিয়ে যাওয়া হয়। এ ঘটনা ধামাচাপা দেওয়ার জন্য উল্টো প্রতিপক্ষকে ঘায়েল করতে মোজাম্মেল হক টুনু জালাল বেপারী গংদের বিরুদ্ধে একটি পাল্টা মামলা দায়ের করেছেন।

মোজাম্মেল হক টুনু জানান, আমরা কোন হামলার সাথে জড়িত নই। ওই জায়গাটি আমাদের নিজেদের, জালাল বেপারীরা জোরপূর্বক এটি দখল করে রেখেছেন।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) আসাদুজ্জামান জানান, উভয় পক্ষে জমি নিয়ে বিরোধের ঘটনায় পাল্টাপাল্টি মামলা হয়েছে। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *