শ্রীপুরে বেতনের দাবিতে মহাসড়ক অবরোধ

Slider গ্রাম বাংলা

10917893_1586310234843177_2785436532876773338_n

 

 

 

 

 

 

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি: গাজীপুরের শ্রীপুরে বকেয়া বেতনের দাবিতে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে ওয়েলটেক্স নামক একটি পোশাক কারখানার শ্রমিকরা।

শনিবার সকাল সাড়ে ৮টার দিকে উপজেলার মূলাইদ এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরাধ করে বিক্ষোভ মিছিল করে। এতে মহাসড়কে আধা ঘন্টার বেশি সময় যান চলাচল বন্ধ ছিল।

কারখানার একটি সূত্রে জানায়, গত ঈদে বেতনের ৬০শতাংশ পরিশোধ করে ছুটি দিয়ে দেওয়া হয়। বাঁকি ৪০শতাংশ ঈদের পর পরিশোধ করার কথা ছিল। কিন্ত ঈদের পর ১৭দিন পার হয়ে গেলেও তা পরিশোধ করা হয়নি। বকেয়া বেতন পরিশোধ না করায় শ্রমিকরা বিক্ষোব্ধ হয়ে আন্দোলনে নেমেছে।

আন্দোলনকারী শ্রমিকরা জানান, তাঁদের অধিকাংশ মাসের বেতন ২৮ তারিখে দেওয়া হয়। সঠিক সময়ে বেতন না পেলে শ্রমিকদের বাসা ভাড়া ও খাবারের টাকা জোগাতে সমস্যা হচ্ছে। বকেয়া বেতন সঠিক সময়ে পরিশোধের জন্য তারা আন্দোলন করছেন।

কারখানার উৎপাদন বিভাগের মহাব্যবস্থাপক (জিএম) মো.মাহবুবুর রহমান জানান, শনিবার সন্ধ্যার মধ্যেই বাঁকি ৪০ শতাংশ বেতন পরিশোধ করা হবে বলে শ্রমিকদের জানিয়ে দিলে শ্রমিকরা আনন্দলোন বন্ধ ঘোষণা করে।

মাওনা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.দেলোয়ার হোসেন জানান, বকেয়া বেতন পরিশোধের কথা শুনে শ্রমিকরা মহসড়ক অল্প কিছু সময় অবরোধ থাকে। পরে আমরা তাঁদের বুঝিয়ে সড়ক থেকে নামিয়ে দেই। এর সাথে সাথে যান চলাচল স্বাভিক হয়ে যায়।

ওসি জানান, কোন অপ্রতিকর ঘটনা ঘটেনি। সবাই শান্তিশৃঙ্খলা ভাবে কাজে যোগ দিয়েছেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *