বন্যায় ভেঙে গেছে সাভারের তুরাগ নদীর ব্রিজ

Slider জাতীয়
বন্যায় ভেঙে গেছে সাভারের তুরাগ নদীর ব্রিজ

সাভারের ভার্কুতা বন্যার পানির তীব্র স্রোতে ভেঙে গেছে সাভারের তুরাগ নদীর ব্রিজটি। এতে করে পারাপারের দুর্ভোগে পড়েছে ২৯ গ্রামের মানুষ।

সাভারে ভার্কতা ইউনিয়নের বলিয়ার পুর স্যলমাসি সড়কে ৮০ ফুট দৈর্ঘ্যের ব্রিজটি নির্মাণ করা হয়।আজ সকালে বন্যার পানির তীব্র স্রোতে ক্ষতিগ্রস্ত হয়ে হেলে পড়ে ব্রিজটি। এত দিন ঝুঁকিপূর্ণ হলেও মানুষের চলাচল অব্যাহত ছিল। এবারের বন্যায় তা সম্পূণরূপে ভেঙে যাওয়ায় যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে মানুষ। ভার্কুতা বিদ্যালয় সংলগ্ন বন্যা কেন্দ্রে আশ্রয় নিতে ভোগান্তিতে পড়তে হচ্ছে বানভাসী মানুষদের।

বন্যা পরবর্তী ভার্কুতা প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম পুনরায় চালু হলেও কমে গেছে শিক্ষার্থী উপস্থিতির সংখ্যা। স্কুলে যাওয়ার জন্য নদী পাড়ি দিয়ে বাড়ি ফেরে ওই এলাকার মানুষ। কবে এ থেকে তাদের পরিত্রাণ মিলবে তা তারা জানে না।

এ ব্যাপারে ভার্কুতা ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন বাংলাদেশ প্রতিদিনকে বলেন, ঢাকায় একমাত্র রাস্তা এই সড়কের উপর ঝুকিপূন্য ব্রিজটি ভেঙে পড়ে যাওয়ার ২৯ টি গ্রামে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।  এলাকাবাসীর তুরাগ নদী পাড়াপাড়ের দুর্ভোগ নিরসণে সেখানে নতুন একটি ব্রীজ নির্মাণ করা জরুরি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *