মিয়ানমার দূতাবাস ঘেরাও করার হুমকি

Slider সারাবিশ্ব
80424_qqq
রোহিঙ্গাদের ওপর হামলা বন্ধ না হলে মিয়ানমার দূতাবাস ঘেরাও করার হুমকি দেয়া হয়েছে চট্টগ্রাম থেকে।

সোমবার চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে ইসলামী ছাত্র খেলাফত চট্টগ্রাম শাখা আয়োজিত প্রতিবাদী মানববন্ধন কর্মসূচিতে এ ঘোষণা দেয়া হয়।

ইসলামী ছাত্র খেলাফত চট্টগ্রাম মহানগর সভাপতি ওসমান কাসেমীর সভাপতিত্বে ও নগর সেক্রেটারি নাজমুস সাকিবের সঞ্চালনায় অনুষ্ঠিত মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী ঐক্যজোটের কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব মাওলানা মঈনুদ্দীন রুহী। এতে বক্তব্য রাখেন সংগঠনের মহানগর সাংগঠনিক সম্পাদক মাওলানা জয়নাল কুতুবী, মহানগর যুগ্ম-সেক্রেটারি মাওলানা আ ন ম আহমদ উল্লাহ, মাওলানা মুহাম্মদ ইউনুছ, মাওলানা জুনাঈদ জাওহার, মাওলানা ইয়াসির মুহাম্মদ আরিফ, মাওলানা রফিকুল ইসলাম বোয়ালী, মাহমুদুল করীম কাসেমী প্রমুখ।

প্রধান অতিথি মঈনুদ্দীন রুহী বলেন, অবিলম্বে রোহিঙ্গা মুসলিম গণহত্যা বন্ধ করুণ। যদি রোহিঙ্গা গণহত্যা বন্ধ না হয় তাহলে মিয়ানমার দূতাবাস ঘেরাও করে উচিত জবাব দেওয়া হবে।

বক্তারা বলেন, রোহিঙ্গা মুসলমানদের তাড়াতে মিয়ানমারের সামরিক জান্তা-পুলিশ বর্বরোচিত গণহত্যা চালাচ্ছে। একটি স্বাধীন মুসলিম আরাকানকে দখল করে শতাব্দীকাল থেকে সেখানকার মুসলিমদের ওপর গণহত্যা, ধর্ষণ, লুণ্ঠন, নারী-শিশু ও বৃদ্ধদের নিপীড়ন, জ্বলন্ত আগুনে পুড়িয়ে মারছে। ঘরবাড়িতে অগ্নিসংযোগ করে মুসলমানদের নিজ জন্মভূমি ছাড়া করছে।

বক্তারা বলেন, রোহিঙ্গা মুসলমানদের উপর এত নির্মম নৃশংস নির্যাতন ও মানবতাবিরোধী অপরাধ হওয়ার পরেও আজ বিশ্ব বিবেক নীরবতা পালন করছে। জাতিসংঘ সহ বিশ্বের মানবতাবাদী সংগঠনগুলোর কোন কার্যকরী পদক্ষেপ নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *