এক ঘণ্টার জিজ্ঞাসাবাদে যে তথ্য দিলেন ইমরান খান

Slider সারাবিশ্ব

কারাগারে বন্দী পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে জিজ্ঞাসাবাদ করেছে নিরাপত্তা কর্মকর্তারা। জিজ্ঞাসাবাদে আবারও ‘সাইফার’ (গোপন কোড) হারিয়ে ফেলার কথা স্বীকার করেছেন তিনি। পিটিআই চেয়ারম্যান বলেন, তিনি কোথায় রেখেছেন, তা মনে করতে পারছেন না।

পাকিস্তানি সংবাদমাধ্যম জিও নিউজের প্রতিবেদনে বলা হয়, অ্যাটক জেলে দেশটির কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার (এফআইএ) তিন সদস্য ইমরান খানকে জিজ্ঞাসাবাদ করে। এই দলের নেতৃত্ব দেন সংস্থার উপ-পরিচালক আয়াজ খান।

জানা গেছে, সাইফার হারিয়ে যাওয়ার মামলার এই জিজ্ঞাসাবাদে রীতিমতো তোপের মুখে পড়েন ইমরান। তবে ঘণ্টাব্যাপী এই জিজ্ঞাসাবাদে তিনি ধৈর্য্য ধরে সহযোগিতা করেছেন বলে জানিয়েছে জিও নিউজ। গত বছর জনসমাবেশে সাইফার প্রদর্শনের যে অভিযোগ তার বিরুদ্ধে উঠেছে তা প্রত্যাখ্যান করেছেন তিনি।

ইমরান খান দাবি করেন, ‘আমি জনসমাবেশে যেই কাগজটি ধরেছিলাম, তা মন্ত্রিসভার বৈঠকের তথ্য, সাইফার নয়।’

ইমরান খান দাবি করেন, প্রধানমন্ত্রী হিসেবে এই নথি তার কাছে থাকতেই পারে। তবে সাইফার জনসমক্ষে কেন দেখানো হয়েছে সেই প্রশ্নের কোনো উত্তর দিতে পারেননি পিটিআই নেতা।

সূত্রের বরাতে জিও নিউজ জানায়, সাইফার সংক্রান্ত মামলায় তদন্ত প্রায় শেষ পর্যায়ে রয়েছে। আগামী সপ্তাহের মধ্যেই এটি শেষ হয়ে যেতে পারে এবং আদালতে পেশ করা হতে পারে।

অন্যদিকে গতকাল শনিবার ইসলামাবাদ হাইকোর্টে ৯টি জামিন আবেদন নাকচ হয়েছে ইমরান খানের। এর মধ্যে ছয়টি সেশন আদালতে নাকচ হয়। তিনটি বাতিল হয় অ্যান্টি টেরোজিম কোর্টে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *