পিএসজির সঙ্গে ৫ বছরের চুক্তি নেইমারের

Slider খেলা

Neymarব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমারের সঙ্গে পাঁচ বছরের চুক্তি করেছে পিএসজি। বৃহস্পতিবার ফরাসি ক্লাবটি তাদের ওয়েবসাইটে এ তথ্য নিশ্চিত করেছে।

বার্সেলোনা ছেড়ে ২২ কোটি ২০ লাখ ইউরো রেকর্ড ট্রান্সফার ফিতে ফরাসি ক্লাবটিতে যোগ দিলেন নেইমার। গত বছরের অাগস্টে ইউভেন্তুস থেকে পল পগবাকে সাড়ে ১০ কোটি ইউরো দিয়ে কিনেছিল ম্যানচেস্টার ইউনাইটেড। সেটাই ছিল ট্রান্সফার ফির আগের রেকর্ড।

প্যারিসের ক্লাবটিতে সাপ্তাহিক আট লাখ ৬৫ হাজার ইউরো হিসেবে প্রতি বছর করসহ সাড়ে চার কোটি ইউরো আয় করবেন নেইমার। সঙ্গে বিশাল অঙ্কের ওই ট্রান্সফার ফি। সবমিলিয়ে ২৫ বছর বয়সী এই ফরোয়ার্ডের পিছনে পিএসজির খরচ দাঁড়াবে ৪৫ কোটি ইউরো।

ফ্রান্সে পাড়ি দিয়ে উচ্ছ্বসিত নেইমার বলেন, ‘পিএসজির উচ্চাকাঙ্ক্ষা আমাকে টেনেছে। মনে হচ্ছে আমি চ্যালেঞ্জ নিতে প্রস্তুত। আজ থেকে আমি আমার নতুন সতীর্থদের সাহায্য করতে যতটা পারি করব। ‘

নেইমারের এই দল বদল নিয়ে গত কয়েক সপ্তাহ ধরে চলছিল জোরালো আলোচনা। অবশেষে বুধবার নিজে কাতালান ক্লাবটিতে গিয়ে চলে যাওয়ার সিদ্ধান্ত জানিয়ে দেন তিনি।

২০১৩ সালে সান্তোস থেকে আসা নেইমার প্রতিযোগিতামূলক ফুটবলে বার্সেলোনার হয়ে মোট ১০৫টি গোল করেছেন। জিতেছেন দুটি লা লিগা, তিনটি কোপা দেল রে ও একটি চ্যাম্পিয়ন্স লিগসহ মোট আটটি শিরোপা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *