ছাত্রলীগ কর্মী হতাহতের ঘটনায় জাকির ছাব্বিরসহ ৭জন’র নামোল্লেখ করে মামলা

Slider গ্রাম বাংলা
IMG-20170730-WA0005
সিলেট প্রতিনিধি :: সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার মোগলাবাজার থানাধীন হবিনন্দী (কুশিঘাট) এলাকায় গোলাগুলি ও সংঘর্ষের ঘটনায় যুবলীগের জাকির, ছাব্বীরসহ ৭ জনকে আসামী করে মামলা দায়ের হয়েছে।
সংঘর্ষে আহত ছাত্রলীগ কর্মী জাকির আহমদ খোকা ও জামিল আহমদের চাচা যুবলীগ নেতা মো. আব্দুল আহাদ বাদী হয়ে শনিবার সন্ধ্যায় মোগলাবাজার থানায় এ মামলা দায়ের করেন।
সিলেট মেট্রোপলিটন পুলিশের মোগলাবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খায়রুল ফজল সাংবাদিকদের মামলা রেকর্ডের সত্যতা নিশ্চিত করেছেন।
দায়েরকৃত মামলায় প্রধান আসামী করা হয়েছে সিলেট মহানগর যুবলীগের সদস্য জাকিরুল আলম জাকিরসহ আরো ৬ জনের নাম উল্লেখ করে মামলা হয়েছে। তারা হচ্ছে- ছাত্রদল থেকে ছাত্রলীগে অনুপ্রবেশকারী সৈয়দ নাহিদ রহমান সাব্বির, সেবুল আহমদ সাগর, আব্দুর রহমান সুমেল, জুয়েল আহমদ, তামিল আহমদ ও আব্দুল্লাহ আল মামুন। এছাড়া মামলার এজাহারে অজ্ঞাতনামা আরো ১০-১৫ জনকে আসামী করা হয়েছে।
মামলার এজাহারে উল্লেখ করা হয়- শুক্রবার সন্ধ্যা ৭টা হবিনন্দি এলাকায় জান্নাতুল ফাহিম স্মৃতি সংসদের কার্যালয় উদ্বোধনের অনুষ্ঠান চলছিল। রাত পৌনে ১০টার দিকে মামলার প্রধান অভিযুক্ত জাকিরুল আলম জাকির আগ্নেয়াস্ত্র ও দেশীয় বিভিন্ন অস্ত্রসহ তার সহযোগীদের নিয়ে ১০-১৫টি মোটরসাইকেল যোগে অনুষ্ঠানস্থলে আসে এবং অনুষ্ঠানস্থলে অতর্কিতভাবে হামলা চালায়।
এসময়  বাদীর ভাতিজা জামিল আহমদ তাদের বাঁধা দেয়। বাঁধা দেওয়ায় প্রথমে অভিযুক্ত আসামী ছাত্রলীগে অনুপ্রবেশকারী সাবেক ছাত্রদল ক্যাডার সৈয়দ নাহিদ রহমান সাব্বির বন্দুক দিয়ে গুলি ছুড়ে এবং পরবর্তীতে জামিলের উপর পিস্তল দিয়ে গুলি করে যুবলীগ নেতা জাকিরুল আলম জাকির। তার গুলিতে জামিলের হাতের কনুই গুরুতর আঘাতপ্রাপ্ত হয়। তখন জামিলের ভাই জাকির আহমদ খোকা তাকে বাঁচাতে এগিয়ে আসলে দ্বিতীয় অভিযুক্ত সাগর জাকিরের পীঠে ছুড়িকাঘাত করে।
এসময় মামলার অন্য অভিযুক্তরা তাদের দুজনকে দেশীয় অস্ত্র দিয়ে পিটিয়ে গুরুতর জখম করে। তখন অনুষ্ঠানস্থলে উপস্থিত লোকজন তাদের ধাওয়া করলে এলোপাথাড়ি গুলি করে তারা ঘটনাস্থল ত্যাগ করে।
পরে স্থানীয়রা জাকির ও জামিলকে গুরুতর আহত অবস্থায় সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। এদের মধ্যে জামিলের অবস্থা খারাপ হওয়ায় তাকে রাতেই ঢাকায় প্রেরণ করা হয়। আহত জাকির আহমদ খোকা ওসমানী হাসপাতালের চতুর্থ তলার ৫নং ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছে।
এজাহারে আরো উল্লেখ করা হয়- মুলত এই অনুষ্ঠানে দাওয়াত না পাওয়ার কারণেই এবং অনুষ্ঠানস্থলের আশপাশ এলাকায় আধিপত্য বিস্তারের লক্ষ্যে ও ছাত্রদলের সাবেক ক্যাডার সৈয়দ নাহিদ রহমান সাব্বির সহ সন্ত্রাসীদের নিয়ে অনুষ্ঠান পন্ড করার উদ্দেশ্যে এ হামলার ঘটনা ঘটায় জাকিরুল আলম জাকির।
উল্লেখ্য, সিলেটের দক্ষিণ সুরমায় আতিয়া মহলে জঙ্গিবিরোধী অভিযান চলাকালে অদূরে বোমা বিস্ফোরণে নিহত ছাত্রলীগ নেতা জান্নাতুল ফাহিম স্মরণে গঠিত ‘জান্নাতুল ফাহিম স্মৃতি সংসদ’র অভিষেক ও কার্যালয় উদ্বোধন অনুষ্ঠান ছিল শুক্রবার দিবাগত রাতে।
অনুষ্ঠানে একপর্যায়ে যুবলীগ ও ছাত্রলীগের দুটি পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় গুলি ছোড়ার ঘটনাও ঘটে। সংঘর্ষে জাকির আহমদ খোকা, জামিল আহমদ ও সোহেল নামের তিন ছাত্রলীগকর্মী আহত হন। তাদের ওসমানী হাসপাতালে ভর্তি করা হয়। তন্মধ্যে খোকা ও জামিল সহোদর। গুরুতর আহত জামিলকে শুক্রবার রাতেই ঢাকার পঙ্গু হাসপাতালে স্থানান্তর করা হয়।
.
বার্তা প্রেরক
হাফিজুল ইসলাম লস্কর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *