জন্মদিনে পূর্ণিমা

জাতীয়

1477217269

 

 

 

 

 

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নায়িকা পূর্ণিমার জন্মদিন আজ মঙ্গলবার। এবারের জন্মদিন বিশেষভাবে উদ্যাপনের কোনো পরিকল্পনা নেই তার। তবে একেবারেই ঘরোয়া আয়োজনের মধ্য দিয়ে তার জন্মদিন উদ্যাপিত হবে বলে তিনি জানান।
এদিকে গত শনিবার রায়হান খান পরিচালিত ‘যখন সময় থমকে দাঁড়ায়’ নাটকের শুটিং হওয়ার কথা থাকলেও শেষ পর্যন্ত হয়নি। এতে তার বিপরীতে অভিনয় করছেন নোবেল ও মোশাররফ করিম। গেল ঈদে পূর্ণিমা অভিনীত বেশ কয়েকটি নাটক-টেলিফিল্ম বিভিন্ন চ্যানেলে প্রচার হয়েছে। আসছে ঈদের জন্য বেশকিছু স্ক্রিপ্ট তিনি হাতে পেয়েছেন। তবে এখনও তিনি কোনো নাটকে কাজ করার জন্য চূড়ান্ত শিডিউল দেননি। ছোটপর্দায় কাজ করলেও নতুন কোনো চলচ্চিত্রে পূর্ণিমাকে আপাতত দেখা যাচ্ছে না।
পূর্ণিমা বলেন, ‘প্রায়ই চলচ্চিত্রে কাজ করার প্রস্তাব আসে। কিন্তু গল্প-চরিত্র মনের মতো না হওয়ায় শেষ পর্যন্ত আর কাজ করা হয়ে ওঠে না। এ কারণে নতুন কোনো চলচ্চিত্রে দেখা যাচ্ছে না। যেহেতু মনেপ্রাণে আমি চলচ্চিত্রেরই একজন মানুষ, তাই চলচ্চিত্রেই কাজ করতে চাই। কিন্তু সবকিছু ব্যাটে-বলে না হলে তো আর কাজ করা যায় না।’
৫ মে শিল্পী সমিতির নির্বাচনে কার্যকরী সদস্য হিসেবে জয়লাভ করেছেন। শিল্পী সমিতির পক্ষ থেকে শপথ অনুষ্ঠানেও অংশগ্রহণ করে শিল্পী সমিতির নির্বাচিত একজন সদস্য হিসেবে শপথ নিয়েছেন। বরেণ্য পরিচালক কাজী হায়াতের ‘ওরা আমাকে ভালো হতে দিল না’ চলচ্চিত্রে অভিনয়ের জন্য পূর্ণিমা প্রথম জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হন। ১৯৯৮ সালের ১৫ মে জাকির হোসেন রাজু পরিচালিত চিত্রনায়ক রিয়াজের বিপরীতে ‘এই জীবন তোমার আমার’ চলচ্চিত্রে অভিনয়ের মধ্য দিয়ে চলচ্চিত্রে অভিষেক হয় পূর্ণিমার। ১৫ মে চলচ্চিত্র জীবনের ২০ বছরে পা রাখলেন তিনি।
পূর্ণিমা অভিনীত উল্লেখযোগ্য চলচ্চিত্রগুলো হচ্ছে ‘মনের মাঝে তুমি’, ‘হৃদয়ের কথা’, ‘আকাশ ছোঁয়া ভালোবাসা’, ‘শোভা’, ‘শাস্তি’ ইত্যাদি। জাহিদ হাসান নির্দেশিত ‘লাল নীল বেগুনী’ ধারাবাহিকটি তার অভিনীত উল্লেখযোগ্য নাটক। ২০১২ সালে পূর্ণিমা চ্যানেল আইয়ে প্রচারিত ‘সেরা নাচিয়ে’র বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন।
সর্বশেষ তিনি মিজানুর রহমান আরিয়ানের নির্দেশনায় একটি মেহেদির বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করেন। জন্মদিনে পূর্ণিমা তার একমাত্র সন্তান আরশিয়া উমায়জার জন্য দোয়া চান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *