আব্বাস-খোকন-রিপন-সালামের মনোনয়নপত্র বৈধ

Slider জাতীয় ঢাকা

abbas_khokon_dr_salam_224980852

ঢাকা: ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনে মেয়র প্রার্থী হিসেবে মির্জা আব্বাস, মোহাম্মদ সাঈদ খোকন, ড. আসাদুজ্জামান রিপন, আব্দুস সালামসহ ২৩ জন প্রতিদ্বন্দ্বিতার বৈধতা পেয়েছেন।

ঢাকা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ সাঈদ খোকন আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দল এবং বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বিএনপি নেতৃত্বাধীন ২০ দল সমর্থিত মেয়র প্রার্থী। বিএনপির অর্থ বিষয়ক সম্পাদক আব্দুস সালাম ও বিএনপি নেতা ড. আসাদুজ্জামান রিপনও দিলের সমর্থন চেয়ে মনোনয়নপত্র দাখিল করেছেন।

বুধবার (০১ এপ্রিল) গুলিস্তানে ঢাকা মহানগর নাট্যমঞ্চের রিটার্নিং অফিসারের কার্যালয়ে যাচাই-বাছাই শেষে এ কথা জানান রিটার্নিং অফিসার মিহির সারওয়ার মোর্শেদ।

সকাল ৯টা থেকে বেলা ১১টা পর্যন্ত চলে মেয়র প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের কাজ। এখন সংরক্ষিত (মহিলা) কাউন্সিলরদের মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের কাজ চলছে। বৃহস্পতিবার (০২ এপ্রিল) বিকেল ৫টা পর্যন্ত চলবে এ কার্যক্রম।

২৮ এপ্রিল অনুষ্ঠেয় নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য ৩১ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন। এর মধ্যে ২৬ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। যাছাই-বাছাইয়ের পর নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার জন্য ২৩ জন বৈধতা পান।

বিএনপি নেতা নাসির উদ্দিন আহমেদ পিন্টুসহ বাকি তিনজনের মনোনয়নপত্র বাতিল করেছে নির্বাচন কমিশন। মনোনয়নপত্র বাতিল হওয়া বাকি দু’জন হলেন বাবুল সরদার চাখারী ও রেজাউল করিম চৌধুরী।

নাসির উদ্দিন পিন্টু বিডিআর হত্যাযজ্ঞ মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত, বাবুল সরদার চাখারী ঋণখেলাপি, আর রেজাউল করিম চৌধুরীর জাতীয় পরিচয়পত্রে ভুল ও আয়কর রিটার্ন দাখিল না করায় মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

বৈধতা পাওয়া অন্য প্রার্থীরা হলেন- আলহাজ কাজী আবুল বাশার, গোলাম মাওলা রনি, মোহাম্মদ শফিউল্লাহ চৌধুরী, বজলুর রশিদ ফিরোজ, মো. আকতার উজ্জামান আয়াতুল্লা, মো. বাহরানে সুলতান বাহার, মো. রিয়াজ উদ্দীন, শাহীন খান, মোহাম্মদ সাইফুদ্দীন, মো. আব্দুল খালেক, অ্যাডভোকেট মোহাম্মদ আয়ুব হুসেন, দিলীপ ভদ্র, মো. জাহিদুর রহমান, মো. শহীদুল ইসলাম, মশিউর রহমান, এএসএম আকরাম, মো. আব্দুর রহমান, আবু নাছের মুহাম্মদ মাসুদ হোসাইন ও মো. ইমতিয়াজ আলম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *