ইংল্যান্ডে যাচ্ছেন তামিম

Slider খেলা

72900_s2

 

 

 

 

 

 

চ্যাম্পিয়ন্স ট্রফিতে দারুণ পারফরমেন্সের পর ইংল্যান্ডের কাউন্টি দল এসেক্সের হয়ে খেলার প্রস্তাব পান বাংলাদেশের ওপেনার তামিম ইকবাল। সুযোগটি হাতছাড়া করেনি তিনি। তবে এই জন্য জাতীয় দলের ক্যাম্পে তার থাকা হচ্ছে না। ১০ই জুলাই থেকে শুরু হবে অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফর ও দক্ষিণ আফ্রিকা সিরিজের জন্য কন্ডিশনিং ক্যাম্প। তবে তামিমকে ছুটি দিয়েছে বিসিবি। আজ সকালে ইংল্যান্ডের উদ্দেশে যাত্রা করবেন এই বাঁহাতি ব্যাটসম্যান। এসেক্সের হয়ে ৯ ম্যাচ  খেলে ফিরে আসবেন অস্ট্রেলিয়া সিরিজের আগেই। আগস্টের প্রথম সপ্তাহে ফেরার কথা তার। অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজ শুরু ২২শে আগস্ট।
আজ শুক্রবার থেকেই শুরু হচ্ছে টি-টোয়েন্টি ব্লাস্ট। শেষ হবে ২রা সেপ্টেম্বর। তামিম সব ম্যাচ খেলবেন না। ৯ ম্যাচের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন এই ক্রিকেটার। গতকাল তামিম বিসিবিতে এসেছিলেন অনুশীলন করতে। মিরপুরে ইনডোরে বোলিং মেশিনে ব্যাটিং অনুশীলন করেছেন তিনি। চ্যাম্পিয়ন্স ট্রফির চার ম্যাচে ৭৩.২৫ গড়ে তামিম করেছেন ২৯৩ রান। তাই ইংল্যান্ডের কন্ডিশনে কিভাবে সফল হতে হবে তা তার বেশ ভাল ভাবেই জানা।
টি-টোয়েন্টি ব্লাস্টে এসেক্সের অধিনায়ক হল্যান্ডের রায়ান টেন ডেসকাট। দলটিতে তামিম সতীর্থ হিসেবে পাবেন অ্যালিস্টার কুক, রবি বোপারা, আসহার জাইদির মতো ক্রিকেটারদের। এর আগে ২০১২ সালে ইংল্যান্ডের ঘরোয়া টি-টোয়েন্টিতে খেলেছিলেন তামিম। সেবার নটিংহ্যামশায়ারের হয়ে পাঁচ ম্যাচ খেলার সুযোগ হয়েছিল তার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *