বালিশের দাম ৪৬ লাখ টাকা!

Slider তথ্যপ্রযুক্তি

17

 

 

 

 

 

বি.এম. রাসেল: অনিদ্রা থেকে রেহাই পেতে কত না পন্থা অবলম্বন করে মানুষ। তবে এবার সেই অনিদ্রার অশান্তি থেকে মুক্তির উপায় হিসেবে বালিশকেই সমাধান হিসেবে বেছে নিলেন এক ফিজিও থেরাপিস্ট। আবিষ্কার করেছেন এক বিলাসবহুল বালিশ।

থিজেস ভেন ডার হিলসট নামের নেদারল্যান্ডসের ওই ফিজিওর দাবি, বালিশটি ঘুমের যাবতীয় সমস্যার সমাধান দেবে। আর এর মূল্য নির্ধারণ করা হয়েছে ৫৭ হাজার ডলার, যা বাংলাদেশি টাকায় ৪৬ লাখ ৫১ হাজারেরও বেশি।

বালিশটির উপরিভাগ তৈরি হয়েছে মোলায়েম ম্যালবেরি সিল্ক দিয়ে। যার মধ্যে রয়েছে ২৪ ক্যারেট সোনার সুতোর বুনন। বালিশটির ভেতরে রয়েছে উন্নতমানের মিশরীয় তুলা এবং অ-বিষাক্ত বলে পরিচিত ডাচ মেমরি ফোম। এছাড়া বালিশটির জিপারে রয়েছে চারটি হীরা এবং ২২ দশমিক ২ ক্যারেট ওজনের একটি নীলকান্তমণি। ধারণা করা হচ্ছে ওই বালিশটিই বর্তমানে বিশ্বের সবচেয়ে দামি বালিশ ।

ভেন ডার হিলসট জানিয়েছেন, ধনী মানুষরা অনেক সময় অসুখী হন। তারা ভালোভাবে ঘুমাতে পারেন না। তাই অনেক দিন ধরেই তার ধনী ক্লায়েন্টরা যেন ভালোভাবে ঘুমাতে পারেন সে জন্য কিছু একটা তৈরি করতে চাইছিলেন তিনি। অবশেষে দীর্ঘ ১৫ বছর গবেষণা করে এ বালিশ তৈরি করেছেন।

তিনি আরও জানান, আগামী মাসে দুবাইয়ে তার ডিজাইন করা বিশেষ বালিশগুলোর একটি প্রদর্শনী হওয়ার কথা আছে। সেখানে ৫৭ হাজার ডলার মূল্যের এই বালিশটিও উপস্থাপন করা হবে।

অনিদ্রা থেকে রেহাই পেতে কত না পন্থা অবলম্বন করে মানুষ। তবে এবার সেই অনিদ্রার অশান্তি থেকে মুক্তির উপায় হিসেবে বালিশকেই সমাধান হিসেবে বেছে নিলেন এক ফিজিও থেরাপিস্ট। আবিষ্কার করেছেন এক বিলাসবহুল বালিশ। থিজেস ভেন ডার হিলসট নামের নেদারল্যান্ডসের ওই ফিজিওর দাবি, বালিশটি ঘুমের যাবতীয় সমস্যার সমাধান দেবে। আর এর মূল্য নির্ধারণ করা হয়েছে ৫৭ হাজার ডলার, যা বাংলাদেশি টাকায় ৪৬ লাখ ৫১ হাজারেরও বেশি। বালিশটির উপরিভাগ তৈরি হয়েছে মোলায়েম ম্যালবেরি সিল্ক দিয়ে। যার মধ্যে রয়েছে ২৪ ক্যারেট সোনার সুতোর বুনন। বালিশটির ভেতরে রয়েছে উন্নতমানের মিশরীয় তুলা এবং অ-বিষাক্ত বলে পরিচিত ডাচ মেমরি ফোম। এছাড়া বালিশটির জিপারে রয়েছে চারটি হীরা এবং ২২ দশমিক ২ ক্যারেট ওজনের একটি নীলকান্তমণি। ধারণা করা হচ্ছে ওই বালিশটিই বর্তমানে বিশ্বের সবচেয়ে দামি বালিশ । ভেন ডার হিলসট জানিয়েছেন, ধনী মানুষরা অনেক সময় অসুখী হন। তারা ভালোভাবে ঘুমাতে পারেন না। তাই অনেক দিন ধরেই তার ধনী ক্লায়েন্টরা যেন ভালোভাবে ঘুমাতে পারেন সে জন্য কিছু একটা তৈরি করতে চাইছিলেন তিনি। অবশেষে দীর্ঘ ১৫ বছর গবেষণা করে এ বালিশ তৈরি করেছেন। তিনি আরও জানান, আগামী মাসে দুবাইয়ে তার ডিজাইন করা বিশেষ বালিশগুলোর একটি প্রদর্শনী হওয়ার কথা আছে। সেখানে ৫৭ হাজার ডলার মূল্যের এই বালিশটিও উপস্থাপন করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *