দুই মহাসড়কে গাড়ি চলছে ধীরে

Slider ফুলজান বিবির বাংলা

e812916cde2ecb9e000696f9a6755754-594df34fb1e3c

ঢাকা: ঢাকা-টাঙ্গাইল ও ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বড় ধরনের যানজট নেই। তবে ঈদে ঘরমুখী মানুষের চাপ রয়েছে। তাই যানবাহন চলছে ধীরগতিতে। দুপুরের পর যানবাহনের চাপ আরও বাড়তে পারে বলে জানিয়েছে হাইওয়ে পুলিশ।

ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক: মির্জাপুরের গোড়াই হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খলিলুর রহমান পাটোয়ারী জানান, আজ শনিবার ভোররাত চারটার দিকে পোষ্টকামুরীতে বাস ও ট্রাকের সংঘর্ষে একজন নিহত হয়েছেন। দুর্ঘটনার পর মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। প্রায় এক ঘণ্টা পর পুলিশ দুর্ঘটনাকবলিত বাস-ট্রাক রাস্তা থেকে সরিয়ে নেয়। তবে যানজট চলে সকাল সাতটা পর্যন্ত। এরপর থেকে ধীরগতিতে গাড়ি চলছে। বড় ধরনের যানজট নেই।

গাজীপুরের কোনাবাড়ী হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হোসেন সরকার জানিয়েছেন, চন্দ্রার ত্রিমোড়ে যানজট নেই। তবে আশপাশ দিয়ে যানবাহনের কিছুটা ধীরগতি রয়েছে। আজ দুপুরের পর থেকে চন্দ্রা ও আশপাশ এলাকার তৈরি পোশাক কারখানাগুলোতে ঈদের ছুটি শুরু হবে। সেই সময় যানবাহনের চাপ আরও কয়েক গুণ বাড়ার আশঙ্কা রয়েছে।

ওসি হোসেন সরকার আরও জানিয়েছেন, গাজীপুরের ভোগড়া মোড় থেকে বোর্ডবাজার এলাকা পর্যন্ত ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে প্রায় পাঁচ থেকে ছয় কিলোমিটার এলাকায় যানবাহন থেমে থেমে চলছে। এ ছাড়া একই মহাসড়কের টঙ্গীর স্টেশন রোড এলাকাতেও গাড়ি ধীরে চলছে।

গাজীপুরের নাওজোর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল হাই বলেন, ভোগড়া এলাকায় চার রাস্তার মোড় থাকার কারণে কিছু সময় পরপর সিগন্যাল দিতে হয়। এ কারণে গাড়ি ধীরে চলছে।

গাজীপুরের পুলিশ সুপার হারুন অর রশিদ জানিয়েছেন, ঢাকা-টাঙ্গাইল ও ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে যানচলাচল নির্বিঘ্ন করতে কমিউনিটি পুলিশ কাজ করছে। তিনি আশা করছেন, এবার গাজীপুরে ভয়াবহ যানজট হবে না।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক: কুমিল্লার দাউদকান্দি উপজেলায় টোল প্লাজা থেকে ইলিয়টগঞ্জ পর্যন্ত ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে আজ শনিবার সকাল ১০ পর্যন্ত যানজট ছিল না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *