‘এই বাজেটে দুর্নীতির সুযোগ রয়েছে, জনগণের সঙ্গে কোনো সম্পর্ক নেই’

Slider রাজনীতি সারাদেশ

231721khaleda_zia_kalerkantho_pic

 

 

 

 

সংসদে উত্থাপিত ২০১৭-১৮ অর্থবছরের প্রস্তাবিত বাজেটের সমালোচনা করে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বলেছেন, এই বাজেটে দুর্নীতির সুযোগ রয়েছে। জনগণের সঙ্গে কোনো সম্পর্ক নেই। কারণ তারা (সরকার) জনগণের ভোটে নির্বাচিত নয়। সেজন্য জনগণের কষ্ট তাদের চোখে পড়ে না। তাই দেশে সত্যিকার অর্থেই একটি জনগণের সরকার প্রয়োজন, যারা জনকল্যাণে কাজ করবে, কর্মসংস্থানের ব্যবস্থা করবে।

শনিবার রাজধানীর কুড়িল বিশ্বরোড সংলগ্ন ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরার নবরাত্রি হলে আয়োজিত বিএনপি নেতাদের সম্মানে দেয়া ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বিএনপি দেশে নিরপেক্ষ সরকারের অধীনে অবাধ ও সুষ্ঠু নির্বাচন চায় জানিয়ে খালেদা জিয়া বলেন, নিরপেক্ষ নির্বাচন হলে আওয়ামী লীগ বুঝতে পারবে তাদের পায়ের নিচে মাটি আছে কি না, জনগণের সঙ্গে সম্পর্ক আছে কি না।

নির্বাচন কমিশনকে উদ্দেশ করে খালেদা জিয়া বলেন, এ সরকার যা কিছু আবদার করবে তা না শুনে জনগণের মতামত নেবেন, রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনা করবেন। এরপরই একটি অধাধ ও সুষ্ঠু নির্বাচনের জন্য সিদ্ধান্ত নেবেন।

খালেদা জিয়া বলেন, হাসিনার অধীনে জনগণ নির্বাচন মেনে নেবে না। এ সরকার গণবিরোধী। তাই তাদের বিতারিত করতে হবে। কিন্তু এ দায়িত্ব শুধু বিএনপির একার নয়, সবাইকে নিতে হবে। ঐক্যবদ্ধ হয়ে সরকারকে হটাতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *