দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

Slider জাতীয়

 

105817aabb

 

 

 

 

অস্ট্রিয়া সফর শেষে দেশে ফিরেছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বুধবার সকাল ৭টা ২০ মিনিটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীরা।

আন্তর্জাতিক আনবিক শক্তি কমিশনের ৬০ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিতে গত সোমবার অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আইএইএর মহাপরিচালক ইউকিয়া আমানো তাঁকে স্বাগত জানান। উদ্বোধনী অনুষ্ঠান শেষে তাঁদের মধ্যে বৈঠকও হয়।

গতকাল মঙ্গলবার সকালে ভিয়েনা সম্মেলন কেন্দ্রে শুরু হয় দুই দিনের এ সম্মেলন। এতে আফ্রিকা, এশিয়া, ইউরোপ, দক্ষিণ আমেরিকা ও ক্যারিবিয়ান অঞ্চলের বিভিন্ন দেশের নেতারা অংশ নেন। সম্মেলনে নতুন প্রযুক্তির উদ্ভাবন ও জ্ঞান বিনিময়ের মধ্য দিয়ে অংশীদারির ভিত্তিতে টেকসই উন্নয়ন নিশ্চিত করতে ‘সায়েন্স ডিপ্লোমেসি’ বা বিজ্ঞানভিত্তিক কূটনীতির ওপর গুরুত্ব আরোপ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সম্মেলন শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং অস্ট্রিয়ার চ্যান্সেলর ক্রিশ্চিয়ান কার্ন গতকাল ফেডারেল চ্যান্সেলারিতে দ্বিপক্ষীয় বৈঠক অনুষ্ঠিত হয়।

এ ছাড়া ভিয়েনায় গ্রান্ড হোটেলে আওয়ামী লীগ অস্ট্রিয়া চ্যাপ্টারের উদ্যোগে সংবর্ধনা সভায় বক্তব্য দেন প্রধানমন্ত্রী। খন্দকার হাসিবুর রহমানের সভাপতিত্বে সভায় পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী, আইসিটি ও প্রযুক্তি মন্ত্রী ইয়াফেস ওসমান উপস্থিত ছিলেন। অল-ইউরোপ আওয়ামী লীগ সভাপতি অনিল দাসগুপ্ত, আওয়ামী লীগ ইউকে চ্যাপ্টার সভাপতি সুলতান মাহমুদ শরীফ, অল-ইউরোপিয়ান আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক এম এ নজরুল ইসলাম অনুষ্ঠানে বক্তব্য দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *