২৫ বছর ধরে গাছের পাতা, কাঠ খাচ্ছেন এই মানুষটি!

Slider বিচিত্র বিনোদন ও মিডিয়া সামাজিক যোগাযোগ সঙ্গী সারাবিশ্ব

image

 

 

 

 

 

 

মেহমুদ বাট, বছর পঞ্চাশের এই মানুষটি ২৫ বছর ধরে গাছের পাতা ও কাঠ খেয়ে আসছেন! শুনতে অবাক লাগলেও এটাই সত্যি। তেমনটাই দাবি করেছেন স্বয়ং মেহমুদ ও তাঁর পড়শিরা।

পাকিস্তানের পঞ্জাব প্রদেশের গুর্জনওয়ালা জেলায় থাকেন মেহমুদ। মালপত্র ফেরি করে দিন গুজরান করেন। এত বছর ধরে গাছের পাতা-কাঠ খেয়ে আসছেন, তাতে কোনও অসুবিধা হয়নি? মেহমুদ হেসে জানান কোনও অসুবিধাই হয় না তাঁর। এমনকী এ কারণে কোনও দিন অসুস্থ হয়েও পড়েননি বলে জানান তাঁর এক প্রতিবেশী।

কেন তিনি গাছের পাতা, কাঠ খান?

মেহমুদ জানান, তাঁদের আর্থিক অবস্থা খুবই খারাপ ছিল। খাবার জোগাড় করার মতো সাধ্য ছিল না। বলেন, “রাস্তায় ভিক্ষা করার চেয়ে গাছ-পাতা খেয়েই দিন গুজরান করাই আমার কাছে শ্রেয় মনে হয়েছিল।” ২৫ বছর বয়স থেকেই গাছ-পাতা খেয়ে খিদে মেটানোর অভ্যাস শুরু করেন মেহমুদ। দীর্ঘ ২৫ বছর কেটে গিয়েছে। তাঁর আর্থিক স্বচ্ছলতাও ফিরে এসেছে। কিন্তু পুরনো স্বভাবকে ছাড়তে পারেননি বলেন জানান তিনি।

মেহমুদ জানিয়েছেন তাঁর সবচেয়ে বেশি ভাল লাগে বট, শিশু এবং সুখ চেইন (স্থানীয় ভাষায় বলা হয়) গাছের কাঠ সবচেয়ে বেশি পছন্দ তাঁর। এত বছর ধরে কাঠ, পাতা খেয়ে আসছেন কোনও দিন অসুস্থ হননি বলেও জানিয়েছেন তিনি। প্রতিবেশীরাও মেহমুদের এই অভ্যাসে অবাক।

ঠেলা নিয়ে ফেরি করতে বেরিয়ে কাছেপিঠে কোনও খাবার না পেলেই গাছের পাতা, কাঠ খেয়ে খিদেটা মিটিয়ে নেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *