ভারতে রেল লাইন উড়িয়ে দিল মাওবাদীরা

Slider ফুলজান বিবির বাংলা

112716rail-line

 

 

 

 

ভারতে এবার রেল লাইন উড়িয়ে দিল মাওবাদীরা।   ঝাড়খণ্ডের ধানবাদ স্টেশনের কাছে এই ঘটনা ঘটেছে।   শিয়ালদহ রাজধানী এক্সপ্রেস পেরিয়ে যাওয়ার পরেই এই ঘটনা ঘটে।   এই ঘটনার জেরে ধানবাদ শাখার ট্রেন চলাচল বন্ধ।

সোমবার সকালে এই ঘটনা ঘটে। ধানবাদ শাখার করমাবাদ রেললাইনে হয় এই বিস্ফোরণ।   এদিনই ঝাড়খণ্ড বনধের ডাক দিয়েছে মাওবাদীরা। তার আগে রবিবার রাত সাড়ে ১২টা নাগাদ কর্মাবাদ হল্ট স্টেশনের কাছে ডাউন লাইন উড়িয়ে দেয় তারা।

রেল বন্ধ হওয়ায় রাঁচি-পটনা রুটে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। কিছুক্ষণের মধ্যেই জমুইয়ে লক্ষ্মীপুরের কাছে আনন্দপুর গ্রামে উড়িয়ে দেওয়া হয় একটি মোবাইল টাওয়ার। এরপর গিরিডির মধুবন থানার ধাবাটাঁড়ের কাছে ডুমরি-গিরিডি রোডে দাঁড়িয়ে থাকা একটি গাড়িতেও আগুন ধরিয়ে দেয় মাওবাদীরা। ভোরে বিরনি থানার গারাগুরুতে রাস্তা তৈরির কাজে ব্যবহৃত যন্ত্রেও আগুন ধরিয়ে তারা। পরপর হামলার পরে ঝাড়খণ্ড জুড়ে কড়া সতর্কতা জারি করা হয়েছে।

কর্মাবাদে রেল লাইনে মাওবাদী হানার জেরে গতকাল রাত থেকে দিল্লি-হাওড়া রেল চলাচল বিপর্যস্ত হয়ে পড়েছে। কোডারমা স্টেশনে দাঁড়িয়ে ডাউন যোধপুর এক্সপ্রেস। হাজারিবাগ স্টেশনে দাঁড়িয়ে ডাউন কালকা মেল। রফিগঞ্জ স্টেশনে দাঁড়িয়ে ডাউন আনন্দবিহার বাই উইকলি। গুজহান্ডি স্টেশনে দাঁড়িয়ে ডাউন শিপ্রা এক্সপ্রেস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *