রাজধানীতে ৫ হাজার অটোরিকশা নামানোসহ বিভিন্ন দাবিতে শুরু হচ্ছে আন্দোলন

Slider ঢাকা সামাজিক যোগাযোগ সঙ্গী

 

10917893_1586310234843177_2785436532876773338_n

 

 

 

 

 

ঢাকা ;  ঢাকা মহানগরীতে চলাচলরত সিএনজি চালিত অটোরিকশা শ্রমিকদের বিভিন্ন দাবি বাস্তবায়নে  মঙ্গলবার ঢাকা সিএনজি অটোরিকশা শ্রমিক সমন্বয় পরিষদ গঠন করা হয়েছে। পরিষদের অন্দোলন ও বিভিন্ন কর্মসূচি পরিচালনার জন্য ঢাকা জেলা অটোরিকশা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. জাকির হোসেন-আহ্বায়ক ও ঢাকা অটোরিকশা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোহাম্মদ হানিফ খোকনকে সদস্য সচিব করে ৬৩ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে।

এ সমন্বয় পরিষদে আছে বাংলাদেশ অটোরিকশা-অটোটেম্পু শ্রমিক ফেডারেশন (রেজিঃ নং-বি-১৯৯৮), বাংলাদেশ অটোরিকশা শ্রমিক লীগ (রেজিঃ নং-বি-২০৪৪), ঢাকা জেলা অটোরিকশা শ্রমিক ইউনিয়ন (রেজিঃ নং-ঢাক-২৪৫০) ও  ঢাকা অটোরিকশা শ্রমিক ইউনিয়ন (রেজিঃ নং-ঢাকা-৩৬৮০)। এসব সংগঠনের প্রতিনিধিদের নিয়ে আজ সকালে যৌথ সভা রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউস্থ বাংলাদেশ অটোরিকশা-অটোটেম্পু শ্রমিক ফেডারেশন কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে। ফেডারেশনের সভাপতি মো: ইনসুর আলী তাতে সভাপতিত্ব করেন।

পরিষদ সূত্রে জানা গেছে, ঢাকা মহানগরীতে বসবাসকারী থ্রি-হুইলার লাইসেন্সধারী চালকদের মধ্যে আরও অতিরিক্ত ৫০০০ সিএনজি অটোরিকশা গেজেট প্রকাশ করে দ্রুত বিরতণ, নারায়ণগঞ্জ, মুন্সিগঞ্জ, গাজীপুর ও ঢাকা জেলার অটোরিকশা ঢাকা মহানগরীতে চলাচল বন্ধ ও প্রবেশ করলে স্থায়ী ডাম্পিংয়ের ব্যবস্থা করা, ড্রাইভিং লাইসেন্স নবায়নকালে ব্যবহারিক পরীক্ষা বন্ধ করা সহ বিভিন্ন দাবি আদায়ের লক্ষ্যে এ পরিষদ কর্মসূচি নেবে।

সভায় বক্তব্য রাখেন- মো. আজাহার আলী, মোঃ জাকির হোসেন, মোহাম্মদ হানিফ খোকন, শেখ মো. জাকির হোসেন, মো. রমজান আলী ভূট্টো, আ. মান্নান, মো. চান মিয়া, মো. মোশারফ হোসেন প্রমুখ।

সভায় ঢাকা মহানগরীতে চলাচলরত সিএনজি চালিত অটোরিকশা শ্রমিকদের সমস্যাসমূহ চিহ্নিত করে দাবিনামা প্রস্তুত করে নিয়মতান্ত্রিক আন্দোলনের কর্মসূচি ঘোষণা করার সিদ্ধান্ত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *