এবার টেস্ট ক্রিকেটে জাদু দেখাতে চান রশিদ খান

Slider খেলা

122109rashid_kalerkantho_pic

 

 

 

 

 

আইপিএল খবর ; বোমা-গুলির শব্দে প্রতিদিন প্রকম্পিত হওয়া আফগানিস্তান এখন বিশ্বে ইতিবাচক পরিচিতি পাচ্ছে ক্রিকেট দিয়ে। না, ক্রিকেটের নবীন সদস্য আফগানিস্তান এখনও টেস্ট মর্যাদা পায়নি। তবে চলতি বছরেই ক্রিকেটের এলিট ক্লাবের সদস্য হওয়ার জোর সম্ভাবনা আছে। তরুণ আফগান তারকা স্পিনার রশিদ খান এখন টেস্ট খেলার জন্য উন্মুখ হয়ে আছেন। ওয়ানডে এবং টি-টোয়েন্টি ক্রিকেটের মত টেস্টেও নিজের ঘূর্ণি জাদু দেখাতে চান ১৮ বছর বয়সী এই তারকা।

রশিদ বলেছেন, “প্রত্যেক ক্রিকেটারেরই টেস্ট ক্রিকেট খেলার স্বপ্ন থাকে। সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা, আমরা যেন খুব তাড়াতাড়ি টেস্ট খেলতে পারি। টেস্টে সাফল্য পাওয়াই সবচেয়ে বড় কথা। ”

আইপিএলের চলতি দশম আসরে প্রথমবারের মত সুযোগ পেয়ে স্পিন জাদুতে মুগ্ধ করে যাচ্ছেন। প্রথমবারের মত আইপিএলে খেলা নিয়ে রশিদ বলেন, “এটা আমার কাছে স্বপ্ন সত্যি হওয়ার মতো। এত বড় বড় ক্রিকেটারদের সঙ্গে খেলাটা আমার কাছে বড় অভিজ্ঞতা। আমাদের কোচ টম মুডি সবসময় নিজের উপর আস্থা রাখতে বলেন। তার কাছ থেকে অনেক কিছু শিখেছি। ”

আইপিএল নিলামে সাড়ে ৪ কোটি রুপিতে কেনা রশিদের কাছ থেকে সানরাইজার্স প্রতিদান পেয়ে গছে ইতিমধ্যেই।  তার গুগলিতে হিমশিম খাচ্ছেন বিশ্বের বাঘা বাঘা ব্যাটসম্যানরা।  গতবার যে জাদু দেখিয়েছিলেন বাংলাদেশের ‘কাটার মাস্টার’ মুস্তাফিজুর রহমান। এখন পর্যন্ত এক ডজন উইকেট নিয়েছেন তিনি। এর মধ্যে ডেভিড মিলার, ব্রেন্ডন ম্যকালাম ও রোহিত শর্মার উইকেটগুলো সবচেয়ে বেশি তৃপ্তি দিয়েছে রশিদকে। কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে ম্যাচসেরাও হয়েছিলেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *