হজযাত্রী সেবায় তেতুলিয়া পরিবহন

Slider বাংলার সুখবর

file

চলতি বছরের হজযাত্রীদের পরিবহন সেবা দিচ্ছে তেতুলিয়া পরিবহন। বৃহস্পতিবার শুরু হয়েছে হজ ফ্লাইট। এদিন প্রথম যানবাহন হিসেবে তেতুলিয়া পরিবহনের দুটি বাস উত্তরার হাজী ক্যাম্প থেকে হাজীদের নিয়ে নিরাপদে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছে দেয়।

এর আগে হাজীদের আশকোনা হজ ক্যাম্প থেকে এয়ারপোর্ট পর্যন্ত পৌঁছে দিতে ফ্রি গাড়ি সেবা উদ্বোধন করে ট্রাফিক উত্তর বিভাগ। বৃহস্পতিবার দুপুর ১২ টায় আশকোনা হজ ক্যাম্পে গাড়ি সেবার উদ্বোধন করেন ডিসি ট্রাফিক উত্তর প্রবীর কুমার রায়।

ট্রাফিক উত্তর বিভাগের ব্যবস্থাপনায় দুুইটি বড় বাস দিবা-রাত্রি এ সেবা দিয়ে যাবে শেষ দিন পর্যন্ত।

ডিসি প্রবীর কুমার রায় বলেন, সম্মানিত হাজীরা বিচ্ছিন্নভাবে এয়ারপোর্টের গুরুত্বপূর্ণ সড়ক পার হন। এতে যেমন দুর্ঘটনার সম্ভাবনা থাকে, তেমনি যানজট বৃদ্ধি পায়। বয়োজেষ্ঠ হাজীরা কষ্ট করে এয়ারপোর্ট যান। তাদের কষ্ট লাঘব করতে ফ্রি গাড়ি সেবার ব্যবস্থা করা হয়েছে। হাজীরা নিরাপদে এয়ারপোর্টে পৌঁছাবেন এটাই আমাদের প্রত্যাশা। যানজট কমানোর জন্য বড় গাড়ির ব্যবহার কার্যকরী ভূমিকা রাখবে বলে তিনি মনে করেন। তিনি বলেন, এ সেবা হাজীরা গ্রহণ করলে উভয়েই উপকৃত হব। শেষ ফ্লাইট পর্যন্ত আমরা ফ্রি গাড়ি সার্ভিস দিয়ে যাবো।

প্রবীর কুমার রায় হাজীদের ট্রাফিক পুলিশের এই সেবা নেওয়ার অনুরোধ জানান।

উদ্বোধনী অনুষ্ঠানে এডিসি ট্রাফিক উত্তর হুমায়রা পারভীন, এসি জিন্নাত আলী মোল্লা, এসি আবু ইউছুফসহ ট্রাফিক পুলিশের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

হাজীদের সেবা দিতে গত ১ আগস্ট উত্তরা-গাজীপুর রুটে চলাচলকারী বিভিন্ন পরিবহনের মালিকদের সঙ্গে বৈঠকে বসে ট্রাফিক পুলিশের উত্তরা জোন। ওই সময় উত্তরা ট্রাফিক পুলিশের ডিসি প্রবীর কুমার হজযাত্রীদের যানবাহন সেবা দিতে পরিবহন মালিকদের প্রতি অনুরোধ জানান। তার ডাকেই সাড়া দিয়েছে তেতুলিয়া পরিবহনসহ অন্য পরিবহনগুলো।

তেতুলিয়া পরিবহনের ব্যবস্থাপনা পরিচালক আবদুল ওয়াদুদ মাসুম বলেন, আমরা ট্রাফিক পুলিশের অনুরোধে হাজীদের সেবায় নিয়োজিত রয়েছি। তেতুলিয়া পরিবহন ব্যবসার পাশাপাশি মানুষের সেবাও দিয়ে আসছে। মানুষের সেবায় আমরা বদ্ধপরিকর। আমাদের এ সেবা আগামীতেও অব্যাহত থাকবে।

বৃহস্পতিবার সকাল সোয়া ৮টায় চার শতাধিক যাত্রী নিয়ে সৌদি আরবের জেদ্দার উদ্দেশ্যে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের রানওয়ে ছেড়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের প্রথম হজ ফ্লাইট। মোট ৪০১ জন হজযাত্রী নিয়ে ফ্লাইট বিজি-১০১১ ঢাকা ছাড়ে।

এর আগে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, বৃহস্পতিবার দুপুর ২টা ৫মিনিটে ৪১৯ জন হজযাত্রী নিয়ে ঢাকা ছাড়বে ফ্লাইট বিজি-৩০১১। এরপর বিকেল ৪টা ৪৫ মিনিটে ৪১৯ জন যাত্রী নিয়ে বিজি ৫০১১ এবং নিয়মিত ফ্লাইট বিজি০০৩৫ রাত ১১টা ৫৯ মিনিটে জেদ্দার উদ্দেশ্যে রওনা হবে।

চাঁদ দেখা সাপেক্ষে আগামী ১২ সেপ্টেম্বর (৯ জিলহজ) হজ হতে পারে। বাংলাদেশ থেকে বেসরকারি ব্যবস্থাপনায় এবার ৯১ হাজার ৭৫৮ জন ও সরকারি ব্যবস্থাপনায় ১০ হাজার মানুষ হজে যাবেন। হজযাত্রীদের সৌদি আরবে পৌঁছে দিতে ৫ সেপ্টেম্বর পর্যন্ত ফ্লাইট চলবে। ফিরতি ফ্লাইট ১৭ সেপ্টেম্বর শুরু হয়ে ১৬ অক্টোবর পর্যন্ত চলবে। ১ লাখ ২ হাজার ৬৪ জন হজযাত্রীকে সৌদি আরবে নিয়ে যাবে বিমানের ১১২টি বিশেষ ফ্লাইট ও ৩২টি নির্ধারিত ফ্লাইট। ফিরতি যাত্রীদের জন্য থাকবে ১০৫টি বিশেষ ফ্লাইট ও ২৯টি নির্ধারিত ফ্লাইট।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *