সিলেটে দুইটি ধর্মীয় উপসনালয়ে চুরি…!

Slider সামাজিক যোগাযোগ সঙ্গী সিলেট

IMG_20170429_213124

সিলেট প্রতিনিধি : সিলেটের ফেঞ্চুগঞ্জ উপজেলায়  চলছে চুরির হিড়িক। ১০দিনে ধারাবাহিক ভাবে ২৫টি গরু চুরির পর এবার ফেঞ্চুগঞ্জের দুইটি ধর্মীয় উপসনালয় মসজিদে দুর্ধষ চুরি সংঘটিত হয়েছে।

উপজেলার ৩ নং ঘিলাছড়া ইউনিয়নে চোরের উৎপাত চরমে আকার ধারণ করেছে। রাত জেগে গ্রামবাসীর পাহারা দিয়ে কাজের কাজ  হচ্ছেনা। এক এলাকায় ১০ দিনে ২৫টি গরু চুরি রহস্য জনক তেমনি আশ্চর্য জনক ব্যাপারও বটে।

এছাড়াও দুদিন আগে গত ২৬ এপ্রিল রাতে ঘিলাছড়া ইউনিয়নের ধারন মির্জাপুর গ্রামে একই রাতে ২টি মসজিদে দুৎসাহসিক চুরি সংঘটিত হয়েছে। মসজিদ ২টি হচ্ছে ধারন মির্জাপুর নতুন জামে মসজিদ ও ধারন মির্জাপুর পুরাতন জামে মসজিদ।

ফজরের নামাজ আদায় করতে এসে নতুন মসজিদের মুসল্লীরা দেখেন, মসজিদের মূল গেইটের তালা ভাঙ্গা, ভেতরে ঢুকে দেখেন মসজিদের মাইকের মেশিন, মাইক্রোফন, দান বক্সের প্রায় ৫০০০ হাজার মূল্যমানের জিনিসপত্রসহ আরো কিছু জিনিসপত্র খোয়া গেছে।

এসময় উপস্থিত মুসল্লীরা মসজিদের ভেতরে কেডসের চিহ্ন, সিগারেটের খোসা, ৫-৬ টি রড দেখতে পান।

আর পুরাতন মসজিদে ২টি মাইক্রোফোন, ডিজিটাল স্পীকারসহ প্রায় ৩৫ হাজার টাকার মালামাল চুরি হয়েছে।

এ ব্যাপারে পুরনো মসজিদের ম্যানেজিং কমিটির মুতাওয়াল্লী বলেন, মসজিদের মালামাল চুরির ঘটনা গর্হিত কাজ। কোন মানুষ এধরনের কাজ করতে পারেনা। আমাদের আত্মায় আঘাত লেগেছে। এমন ঘৃন্য ঘটনা যে বা যারা ঘটিয়েছে তাদের খুঁজে বের করে দৃষ্টান্তমুলক শাস্তি দেওয়া জরুরী।

নতুন মসজিদের মুসল্লী হাজী সুরুজ আলী জানান, মসজিদে চুরি এখন স্বভাবিক ব্যাপার হয়েছে দাড়িয়েছে। কিন্তু আল্লাহ্’র ঘর মসজিদে চুরি আর সিগারেট খাওয়া চরম পাপ ঘৃন্য
এলাকা থেকে ধারনা পাওয়া যায় যে স্থানীয় বখাটে, মাদকাসক্তরা জড়িত আছে।

স্থানীয় একজন সাংবাদিক উমর আলী বলেন চুরি সংঘটিত হওয়ার আগের রাতে তারা বাড়ি ফিরার সময় তিন জন যুবক জঙ্গলের দিকে দৌড় দিলে তারও ধাওয় করেন কিন্তু বৃষ্টি আর পিছলার কারনে টিলায় ভিতরে ঢোকে খোজা সম্ভব হয় নি।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত এ ব্যাপারে ফেঞ্চুগঞ্জ থানায় এখন পর্যন্ত কোন মামলা দায়ের হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *