সিলেটে হাসান মার্কেটে অগ্নিকান্ড; পরিদর্শনে মেয়র আরিফ ও কামরান

Slider সামাজিক যোগাযোগ সঙ্গী সিলেট

IMG_20170418_181310

হাফিজুল ইসলাম লস্কর :: সিলেট নগরীর বন্দরবাজার এলাকার প্রাচীনতম মার্কেট, হাসান মার্কেটে আগুন লেগে দুটি দোকানে ব্যাপক ক্ষতি সাধন হয়েছে। এর মধ্যে একটি দোকানের প্রায় সবকিছুই আগুনে পুড়ে ছাই হয়ে গেছে।
সোমবার রাত ১০-মিনিটের দিকে হাসান মার্কেটের ভেতরে সন্ধানী নামক দোকান থেকে আগুনের সুত্রপাত হয়। এতে সন্ধানী দোকানটির প্রায় সবকিছুই পুড়ে যায় এবং পাশের আরেকটি দোকানে ব্যাপক ক্ষতি হয়। এছাড়া এই দোকানে আশেপাশের কয়েকটি দোকানেও কিছুটা ক্ষতি হয়েছে।
খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে। তবে এঘটনায় হতাহতের কোন খবর পাওয়া যায়নি।
এদিকে আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান সিলেট মহানগর আওয়ামীলীগের সভাপতি ও সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান, সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, ২০নং ওয়ার্ড কাউন্সিলর আজাদুর রহমান আজাদ, মহানগর যুবলীগের আহবায়ক কমিটির সদস্য সুবেদুর রহমান মুন্না, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এম. রায়হান চৌধুরীসহ রাজনৈতিক নেতৃবৃন্দ।

unnamed-67

এদিকে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত নগরীর বন্দরবাজারস্থ প্রাচীনতম মার্কেট হাসান মার্কেট পরিদর্শন করেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। ১৮/০৪/২০১৭ মঙ্গলাবার সকালে মেয়র আরিফুল হক চৌধুরী অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ দোকান ঘুরে দেখেন ও হাসান মার্কেট দোকান মালিক এবং ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দের সাথে কথা বলেন।
এসময় উপস্থিত ছিলেন সিটি কর্পোরেশনের কাউন্সিলর শান্তুনু দত্ত শন্তু, কাউন্সিলর দিনার খান হাসু, হাসান মার্কেট দোকান মালিক ও ব্যবসায়ী সমিতির সভাপতি হাজী মো: রইছ আলী, সাধারণ সম্পাদক আফজল সিরাজ পাভেল, কোষাধক্ষ্য নিয়াজ মোহাম্মদ আজিজুল করিম, সহ সাধারণ সম্পাদক মো: সেলিম আহমদ, অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ দোকানের শহিদুল ইসলাম, আখতার হোসেন সোহেল, সিটি সুপার মাকের্টের সভাপতি জয়নুল আহমদ, সাধারণ সম্পাদক আহমদ মিয়া, ব্যবসায়ী নাসিম আহমদ প্রমুখ।
পরিদর্শন কালে মেয়র আরিফুল হক চৌধুরী আগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের প্রতি সমবেদনা জানিয়ে বলেন, সিটি কর্পোরেশন, হাসান মাকেট ব্যবাসায়ী সমিতি, সিলেট চেম্বার, ফায়াার সার্ভিস, পানি উন্নয়ন অধিদপ্তর, বিদ্যুৎ বিভাগের সমন্বয়ে একটি তদন্ত কমিটি গঠন করা হবে। তদন্ত কমিটির রিপটে পর পরবর্তী পদক্ষেপ গ্রহন করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *