আইইউটিতে দ্বিতীয় দিন ও শিক্ষার্থীদের বিক্ষোভ

Slider শিক্ষা

DSC01808

মো:আলী আজগর পিরু; গাজীপুর অফিস :
গাজীপুরে ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজি (আইইউটি) ফ্যাকাল্টি অ্যান্ড স্টাফ মেম্বার ও শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়টির উপাচার্য ড.মুনাজ আহমেদ নূরের পদত্যাগের দাবীতে আজ বুধবারেও আন্দোলন ও বিক্ষোভ করেছে।

গত মঙ্গলবার সকাল ৮টা থেকে এ আন্দোলন শুরু হয়।সকাল থেকেই বিশ্ববিদ্যালয়টির মূল ফটকের ভেতর থেকে বন্ধ করে রেখে ভেতরেই আন্দোলন করছে শিক্ষার্থীরা। মঙ্গলবার দুপুর পনে ১টা থেকে ২টা পর্যন্ত উপাচার্য আন্দোলনের মুখে বিশ্ববিদ্যালয়ে প্রবেশ করতে না পেরে মূল ফটকের সামনে থেকে ফিরে যান। পরবর্তীতে গতকাল বুধবার সকাল ১০টার দিকে আইইউটির প্রটোকল অফিসার মো.নাহিদুল ইসলাম প্রধান উপাচার্যের বরাদ দিয়ে গ্রামবাংলা নিউজকে জানান, আন্দোলন হলেও উপাচার্য বিশ্ববিদ্যালয়ে যাবেন। তবে আন্দোলনকারীরা জানিয়েছে, মঙ্গলবার সকাল থেকে সারারাত উপাচার্যের প্রবেশ ঠেকাতে তারা মূল ফটক পাহারা দিয়েছেন। এমন পাহারা উপাচার্য পদত্যাগ না করা পর্যন্ত চলবে।

আন্দোলনরত শিক্ষকদের পক্ষ থেকে সহকারী অধ্যাপক মো.তসলিম রোজা জানিয়েছেন, উপাচার্য পদত্যাগ না করা পর্যন্ত তাঁকে বিশ্ববিদ্যালয়ে প্রবেশ করতে দেয়া হবেনা।

এদিকে, বুধবার বিকাল ৪টার দিকে প্রটোকল অফিসার মো.নাহিদুল ইসলাম প্রধান জানান, উপাচার্য আজ বিশ্ববিদ্যালয়ে আসেননি। তবে পরবর্তীতে তিনি কবে, কখন আসবেন এ ব্যাপারে নিশ্চিতকরে কিছু জানাতে পারেননি।

সরেজমিন দেখা গেছে, বুধবার সকাল থেকে আইইউটির মূল ফটক বন্ধ থাকলেও কিছু খাবারের গাড়ি মূল ফটক পেরিয়ে বিশ্ববিদ্যালয়ে প্রবেশ করতে দেখা গেছে। বিক্ষোভকারীদের বিভিন্ন লেখা সম্বলিত প্লেকার্ড ও ব্যানার নিয়ে বিশ্ববিদ্যালয়ের প্রবেশমুখে অবস্থান করতে দেখা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *