বিভিন্ন আয়োজনে গোপালগঞ্জে বর্ষবরন অনুষ্ঠান

Slider খুলনা সামাজিক যোগাযোগ সঙ্গী

Gopalgonj photo-1

 

 

 

 

 

 

এম আরমান খান জয়,গোপালগঞ্জ : প্রভাতের প্রথম সূর্য নিয়ে এলো বাংলা নতুন বছর বঙ্গাব্দ ১৪২৪। আর সেই ডাকে সাড়া দিয়ে বাঙালি স্বাগত জানালো নতুন বছরকে। নতুন বছরকে বরণ করে নিতে গোপালগঞ্জে ছিল নানা আয়োজন। তাই নানান আয়োজনের মধ্য দিয়ে গোপালগঞ্জে বরণ করা হয় বাংলা নববর্ষকে।
আজ শুক্রবার ভোর সাড়ে ৬টায় স্থানীয় পৌর পার্কের লেক পাড়ে জেলা প্রশাসনের পক্ষ থেকে বর্ষবরণের গান এসো হে বৈশাখ এসো এসো ও কবিগুরু রবিন্দ্রনাথ ঠাকুরের বর্ষবরণের গানের মধ্যদিয়ে অনুষ্ঠানমালা শুরু করা হয়।
লাশ সাদা শাড়ী ও পাঞ্জাবি আর রং বে রং এর ফুলের সাজসজ্জা উৎসব প্রাঙ্গনকে বর্নিল করে তোলে। প্রিয় জনের হাত ধরে মানুষগুলো গানে গানে মেতে ওঠে। আর বৈশাখের প্রথম দিনে শুক্রবার ভোর থেকে উদীচী শিল্পী গোষ্ঠী, বঙ্গবন্ধু কলেজ, শেখ ফজিলাতুন্নেছা মহিলা কলেজ, শেখ হাসিনা স্কুল এন্ড কলেজ, এসএম মডেল সরকারি উচ্চ বিদ্যালয়, বিনাপাণি বালিকা উচ্চ বিদ্যালয়, যুগশিখা স্কুল, অর্নিবাণ স্কুল, মালেকা একাডেমি, গোপালগঞ্জ আইডিয়াল একাডেমি, পথশিশু নিকেতন, ত্রীবেনী সংগীত একাডেমি, বঙ্গবন্ধু সাংস্কুতিক জোটসহ বিভিন্ন সাংস্কৃতিক, ও সামাজিক সংগঠনের পক্ষ থেকে র‌্যালীসহকারে জেলা শহরে কেন্দ্রীয় পৌর পার্কে গিয়ে জড়ো হয়। পরে জেলা ও পুলিশ প্রশাসনের নেতৃত্বে শহরে একটি বর্নাঢ্য শোভাযাত্রা বের করা হয়। র‌্যালীতে বাঙ্গালীর ঐতিহ্য অষ্টক গান, পালকি, জেলে,একতারা, দোতারা, বর-কনে, রাজা বাদশা, বায়োস্কপ সহ নানা উপকরন নিয়ে শোভাযাত্রায় হাজার হাজার লোক অংশ নেন । এরপর শুরু হয় পান্থা খাওয়ার চিরাচরিত অনুষ্ঠান। এসব অনুষ্ঠানের মধ্য দিয়ে বাঙ্গালী জাতির প্রকৃত চিত্র ফুটিয়ে তোলা হয়।
অপরদিকে, গোপালগঞ্জ শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ও শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজ ক্যাম্পাসে নববর্ষের র‌্যালি, পান্তা উৎসবসহ নানান আয়োজন করা হয়। এ ছাড়া জেলার বাকি উপজেলা গুলোতেও র‌্যালীসহ অনুরুপ কর্মসূচি পালন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *