প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারত সফরকালে দেশ বিরোধী কোনো চুক্তি করবেন না- হানিফ

Slider খুলনা রাজনীতি সামাজিক যোগাযোগ সঙ্গী

hanif

 

 

 

 

মোহাম্মদ রাহাদ রাজা (ভ্রাম্যমাণ প্রতিনিধি) #  গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার আসন্ন ভারত সফরকালে দেশ বিরোধী কোনো চুক্তি করবেন না বলে আশ্বস্ত করেছেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ।

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল- আলম হানিফ বলেন, “যার হাত ধরে দেশের স্বাধীনতা রক্ষা হয়েছে সেই বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার হাত ধরে কখনো দেশের স্বার্থবিরোধী চুক্তি হতে পারেনা।”

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রীর ভারত সফরে দুই দেশের সমস্যা সমাধানে দ্বি-পাক্ষিক আলোচনা হবে। এ সফরে যেসব চুক্তি স্বাক্ষর দেশে ফিরে প্রধানমন্ত্রী তা অবশ্যই জানাবেন।

বুধবার দুপুরে কুষ্টিয়া সদর উপজেলার হরিনারায়নপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা জানান।

প্রধানমন্ত্রীর ভারত সফরকালে যেসব চুক্তি হবে তা জাতিকে জানাতে বিএনপির দাবি প্রসঙ্গে হানিফের প্রতিক্রিয়া জানতে চাইলে তিনি বলেন, বিএনপির ভারত বিরোধী রাজনৈতিক খেলা এবার কাজে লাগবে না।

ভারতের সঙ্গে প্রতিরক্ষা চুক্তি হলে দেশের ক্ষতি হবে বিএনপি নেতাদের এমন বক্তব্যের জবাবে মাহবুব-উল- আলম হানিফ  বলেন, ২০০২ সালে বিএনপি চীনের সঙ্গে যে প্রতিরক্ষা চুক্তি করেছিল সে সময় তারা কি জাতির কাছে চুক্তি সম্পর্কে খোলাসা করেছিল? সে চুক্তির ফলে আমাদের সামরিক শক্তি কি চীনের দখলে চলে গেছে? এমন কিছু ঘটেছে কি? এই ধরনের কাল্পনিক অভিযোগ করে জনগনকে বিব্রত করে রাজনৈতিক সুফল পাওয়া যাবে না।

উক্ত অনুষ্ঠানে কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সভাপতি সদর উদ্দিন খান, সাধারন সম্পাদক আজগর আলী, হরিনারায়নপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি আব্দুল লতিফসহ স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নের্তৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *