ঠাকুরগাঁওয়ে ইএসডিও’র প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

Slider গ্রাম বাংলা

17757437_462689874062078_4122341120288624262_n

এস. এম. মনিরুজ্জামান মিলন, ঠাকুরগাঁও প্রতিনিধিঃ ঠাকুরগাঁওয়ে বেসরকারি উন্নয়ন সংস্থা ইএসডিও’র ২৯ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে।

সোমবার (৩ এপ্রিল) এ উপলক্ষে ইএসডিও’র প্রধান কার্যালয় চত্বরে কেক কেটে এবং বেলুন উড়িয়ে প্রতিষ্ঠাবার্ষিকী কর্মসূচির উদ্বোধন করেন ঠাকুরগাঁও-১ আসনের সাংসদ ও বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য রমেশ চন্দ্র সেন।

পরে সেখানে এক সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ইএসডিও’র চেয়ারম্যান অধ্যক্ষ মু. খলিলুর রহমানের সভাপতিত্বে উক্ত আলোচনা সভায় উপস্থিত ছিলেন ঠাকুরগাঁও-১ আসনের সাংসদ ও বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য রমেশ চন্দ্র সেন, জেলা প্রশাসক আব্দুল আওয়াল, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মু. সাদেক কুরাঈশী, সদর উপজেলা চেয়ারম্যান তৈমুর রহমান, ইএসডিও’র নির্বাহী পরিচালক ড. মু. শহীদ-উজ-জামান, ইকো কলেজের অধ্যক্ষ সেলিমা আক্তারসহ আরও অনেকে।

বক্তারা ইএসডিও’র অসামান্য অবদানগুলোর প্রশংসা টেনে বলেন, বিগত ২৯ বছর থেকে ইএসডিও যেভাবে অবহেলিত মানুষদের পাশে দাঁড়িয়েছে তার জন্য শুধু ঠাকুরগাঁওবাসীরা নয়, সরকার ইএসডিও’র নিকট কৃতজ্ঞ। ভবিষ্যতেও তাদের উন্নয়নযাত্রা অব্যাহত থাকবে বলেও বক্তারা আশাবাদ ব্যক্ত করেন।

উল্লেখ্য, উত্তরের অবহেলিত জনপদের মানুষের পাশে দাঁড়াতে ১৯৮৮ সালের ৩ এপ্রিল যাত্রা শুরু করে ইএসডিও। ২৯ বছরে ঠাকুরগাঁওসহ উত্তরের অবহেলিত জনপদে মানুষের আশার আলো হয়ে লাখ লাখ মানুষের কর্মসংস্থান সৃষ্টি করে মানুষের হৃদয় জয় করে চলেছে উন্নয়ন সংস্থাটি।

শিক্ষাক্ষেত্রে অসামান্য অবদানের জন্য ১৯৯৭ সালে শ্রেষ্ঠ বেসরকারি সংস্থার পদক পায় ইএসডিও। এছাড়া ক্ষুদ্রঋণ বিতরণে ২০০৬ সালে দেশের গন্ডি পেরিয়ে মার্কিন যুক্তরাষ্ট্রভিত্তিক সিটি ব্যাংক কর্তৃক শ্রেষ্ঠ সংস্থা হিসেবে সম্মাননা পায় ইএসডিও।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *