স্থলসীমা চুক্তি বাস্তবায়ন শেখ হাসিনাকে সংবর্ধনা দেবে ১৪ দল

Slider রাজনীতি

Nasim_272199399

ঢাকা: ভারতের সঙ্গে স্থলসীমা চুক্তি বাস্তবায়নের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ঢাকায় বড় অনুষ্ঠান করে সংবর্ধনা দেবে ১৪ দল।

মঙ্গলবার (১২ মে) দুপুরে ১৪ দলের এক সভা শেষে সাংবাদিক সম্মেলনে এ কথা জানান জোটের মুখপাত্র মোহাম্মদ নাসিম।

এসময় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম ছাত্র ইউনিয়নের কর্মীদের উপর হামলার নিন্দা জানান। তিনি বলেন, আমরা (১৪ দল) চাই, এ ঘটনার দ্রুত তদন্ত করে অভিযুক্তকে শাস্তি দেওয়া হোক।

এর আগে ওয়ার্কার্স পার্টির সভাপতি, বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেননের সভাপতিত্বে ১৪ দলের বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে সাংবাদিক সম্মেলনে কথা বলেন নাসিম।

তিনি বলেন, ৬২ বছর পরে ভারতের সঙ্গে স্থলসীমা নির্ধারিত হয়েছে। ভারতের পার্লামেন্টে সর্বসম্মভাবে এটা পাস করেছে। এজন্য ১৪ দলের পক্ষ থেকে সন্তোষ প্রকাশ করে ভারতের প্রধানমন্ত্রী, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীসহ ভারতের সর্বস্তরের জনগণকে শুভেচ্ছা জানাচ্ছি।

এ চুক্তি বাস্তবায়নের জন্য বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানায় ১৪ দল। একই সঙ্গে ঢাকায় বড় অনুষ্ঠান করে শেখ হাসিনাকে সংবর্ধনা জানানোর সিদ্ধান্ত নিয়েছে ক্ষমতাসীন এই জোট।

সংবাদ সম্মেলনের ১৪ দলের শীর্ষনেতারা চুক্তি বাস্তবায়নে শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা করেন এবং বিএনপির পক্ষ থেকে সরকারকে কোনো রকম অভিনন্দন না জানানোর সমালোচনা করেন।

ব্রিটেনের সাধারণ নির্বাচনে বাংলাদেশি বংশদ্ভূত টিউলিপ সিদ্দিক, রুশনারা আলী, রুপা হক এমপি নির্বাচিত হয়ে বাঙালির গৌরব বাড়িয়েছেন। সুযোগ পেলে তাদেরও সংবর্ধনা দেবে ১৪ দল।

সভায় উপস্থিত ছিলেন জাতীয় পার্টির (জেপি) সভাপতি, বন ও পরিবেশ মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, আফম বাহাউদ্দিন নাছিম, দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, সদস্য আবদুস সাত্তার, সুজিত রায় নন্দী, ন্যাপের সাধারণ সম্পাদক ডা. এনামুল হক, কমিউনিস্ট কেন্দ্রের আহ্বায়ক ডা. ওয়াজেদুল ইসলাম খান, যুগ্ম মহাসচিব অসীত বরণ রায়, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন, জাসদের সাধারণ সম্পাদক শরীফ নুরুল আম্বিয়া, নেত্রী শিরিন আখতার, গণ আজাদী লীগের সাধারণ সম্পাদক এসকে শিকদার, বাসদের রেজাউর রশিদ খান, মাহবুবুর রহমান গাজী প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *