সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন করতে প্রশাসনের পক্ষ থেকে পাঁচ স্তরের নিরাপত্তা

Slider রাজনীতি সামাজিক যোগাযোগ সঙ্গী সিলেট

IMG_20170305_123109

সিলেট প্রতিনিধি :: সিলেট জেলার ওসমানীনগরে প্রথম উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের সব রকমের প্রচারণা ০৪/০৩/২০১৭ শনিবার দিবাগত রাত ১২টার পর থেকে বন্ধ হয়ে গেছে।

শনিবার প্রচার-প্রচারণার শেষ মুহূর্তে উপজেলার প্রধান প্রধান বাজার এলাকাসহ গুরুত্বপূর্ণ এলাকায় পৃথক পথসভা ও সমাবেশ করেন প্রধান প্রধান রাজনৈতিক দলের প্রার্থীসহ অন্য প্রার্থীরা।

০৬/০৩/২০১৭ সোমবার নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে প্রশাসনের পক্ষ থেকে পাঁচ স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। নির্বাচনের প্রচারণাকে কেন্দ্র করে জোড়া খুনের ঘটনায় নির্বাচনি আমেজে ভাটা পড়লেও গত তিন দিন থেকে সুষ্ঠুভাবে উৎসবমুখর পরিবেশে শেষ মুহূর্তে প্রার্থী ও তাদের কর্মী-সমর্থকদের প্রচারণা চলছিল।

সব ধরনের সহিসংতা এড়াতে ওসমানীনগর থানাপুলিশসহ প্রশাসনের পক্ষ থেকে ভোটকেন্দ্রগুলোসহ উপজেলার প্রতিটি এলাকায় পাঁচ স্তরের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, প্রশাসনের পক্ষ থেকে উপজেলার ৫২টি ভোটকেন্দ্রের মধ্যে ২২টি কেন্দ্রকে অধিক ঝুঁকিপূর্ণ, ২০টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ ও ১০টি কেন্দ্রকে সাধারণ ঝুঁকিপূর্ণ হিসেবে বিবেচনা করা হচ্ছে।

আগামী সোমবার অনুষ্ঠিতব্য ওসমানীনগর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১০ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে চেয়াম্যান পদপ্রার্থী ৪ জন, ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী ২ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী ৪ জন।

উপজেলার ৮টি ইউনিয়নের ভোটার সংখ্যা ১ লক্ষ ২৯ হাজার ৮শত ৫৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৯২ হাজার ৭শ ৯৯ জন এবং মহিলা ভোটার ৬৪ হাজার ৩শ ৪৭ জন। ৫২টি ভোটকেন্দ্রের ৩১৪টি বুথে ভোটগ্রহণ হবে।

ওসমানীনগর থানার অফিসার ইনচার্জ আব্দুল আউয়াল চৌধুরী জানিয়েছেন, সুষ্ঠু ও সুন্দর ভাবে উৎসবমুখর পরিবেশে নির্বাচনি কার্যক্রম চলছে। সুষ্ঠুভাবে ভোটগ্রহণ সম্পন্ন করা ছাড়াও যাতে কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে সে লক্ষ্যে পুলিশ প্রশাসন তৎপরতার সাথে কাজ করে যাচ্ছে। এ উপজেলায় অত্যন্ত সুষ্ঠুভাবে প্রথম উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *