ওভাল অফিসে ট্রাম্পের সামনেই এ ভাবে বসে তাঁর উপদেষ্টা!

Slider সামাজিক যোগাযোগ সঙ্গী সারাবিশ্ব

image

 

 

 

 

 

 

না হয় ভাল্লাগে না কালো চামড়ার মানুষদের! তাই বলে কালো মানুষরা এসেছেন বলে বিরক্তিতে অতিথিদের বসার সোফায় জুতোসুদ্ধু পা তুলে সেলফোনে ডুবে থাকতে হবে, হোয়াইট হাউসের ওভাল অফিসে?

শিশু হলে নয় রেহাই পেত, কিন্তু ওই কাণ্ডটা যে করে ফেললেন খোদ মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সিনিয়র অ্যাডভাইসর কেলিয়েন কনওয়ে! সোমবার। এত ভাল ছবি তোলার সুযোগটা কী ভাবেই বা ছাড়তে পারেন সাংবাদিক, ফোটোগ্রাফাররা! টপাটপ ছবি উঠে গেল কনওয়ের। আর তা সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে হয়ে গেল ‘ভাইরাল’। আর সঙ্গে সঙ্গে সমালোচনার ঝড় বয়ে গেল সোশ্যাল মিডিয়ায়। অনেকেই লিখেছেন ফেসবুকে, টুইটারে- ‘‘কি অবজ্ঞা! কালো রঙের মানুষদের যে ঘৃণা করেন ট্রাম্প প্রশাসনের কর্তারা, কনওয়ের আচরণে তার প্রমাণ পাওয়া গেল আরও এক বার। যাঁর আপ্যায়ন করার কথা অতিথিদের তিনি বসে রয়েছেন সোফায়, দৃকপাতহীন। আর ছবি তোলার জন্য কখন আসবেন প্রেসিডেন্ট ট্রাম্প, তার জন্য ঠায় দাঁড়িয়ে রয়েছেন অতিথিরা!’’

আমেরিকার কৃষ্ণাঙ্গদের জন্য ঐতিহ্যবাহী কলেজ আর বিশ্ববিদ্যালয়গুলির পদস্থ কর্তারা এসেছিলেন নতুন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে সৌজন্য সাক্ষাতে। কথাবার্তার পর তাঁদের ফোটোসেশন ছিল প্রেসিডেন্ট ট্রাম্পের সঙ্গে। হোয়াইট হাউসের ওভাল অফিসে। যখন সেই ছবি তোলা হচ্ছে, তখনই কনওয়েকে দেখা গেল জুতোসুদ্ধু পা অতিথিদের বসার সোফায় তুলে অতিথিদের দিক থেকে মুখ ঘুরিয়ে কনওয়ে ডুবে রয়েছেন তাঁর মোবাইল ফোনে। ভাবলেশহীন। যেন নিজের ঘরে বসে রয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *