প্রধানমন্ত্রী সকল নাগরিকের সমান অধিকার নিশ্চিত করেছেন : ভূমিমন্ত্রী

Slider রাজনীতি

194743220268_kalerkantho_pic

 

 

 

 

ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ বলেছেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের সকল নাগরিকের জন্য সমান অধিকার ও সুযোগ ভোগ করার ব্যবস্থা নিশ্চিত করেছেন। আজ শুক্রবার আটঘরিয়া উপজেলা পরিষদ মিলনায়তনে বয়স্ক ভাতা, বিধবা ও স্বামী পরিত্যক্ত দুস্থ মহিলাদের ভাতা, প্রতিবন্ধী ভাতা, সুবর্ণ নাগরিকদের মাঝে পরিচয়পত্র প্রদান এবং আটঘরিয়া উপজেলাধীন ক্ষুদ্র জাতিস্বত্তা, নৃগোষ্ঠী ও সম্প্রদায়ভুক্ত ছাত্র-ছাত্রীদের মাঝে আর্থিক সহায়তা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, এদেশে অতীতে নূরুল আমিন সরকার, ইয়াহিয়া সরকার, জিয়া সরকারসহ অনেক সরকার প্রধান দেশ পরিচালনা করেছেন, কিন্তু শেখ হাসিনার মতো করে বয়স্ক, বিধবা, পঙ্গু, স্বামী পরিত্যক্তাদের কথা আগে কোনো সরকারই ভাবেননি।

তিনি বলেন, একমাত্র শেখ হাসিনা এ শ্রেণির মানুষের দুঃখ, দুর্দশা বুঝতে পেরেছিলেন এবং তাঁর সরকারই গরীব, দুঃখী ও দুস্থদের সহায়তা প্রদান অব্যাহত রেখেছেন।

প্রধানমন্ত্রীর নির্দেশে সারা দেশে উন্নয়নের জোয়ার বয়ে চলেছে উল্লেখ করে ভূমিমন্ত্রী বলেন, শেখ হাসিনার সরকার ১৯৯৬ সাল থেকে এসব ভাতা চালুসহ বিভিন্ন সামাজিক নিরাপত্তা বেষ্টনী কার্যক্রম অব্যাহত রেখেছে।

শামসুর রহমান শরীফ বলেন, প্রধানমন্ত্রীর দৃঢ় নেতৃত্বের কারণেই দারিদ্র্য বিমোচনে অভূতপূর্ব সাফল্য অর্জন করেছে বাংলাদেশ। দেশের প্রত্যন্ত অঞ্চলের ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছানো, রাস্তাঘাট সংস্কার, পাকা রাস্তা দিয়ে এলাকার মানুষজনের চলাচলের সুবিধা করে দেওয়া এ সরকারের অঙ্গীকার ছিল। সরকার তা পালন করে চলেছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের গৃহহীনের জন্য ঘর তৈরি করে দিচ্ছেন এবং তাদের জন্য কর্মসংস্থানেরও ব্যবস্থা করছেন। মন্ত্রী সকলকে সরকারের উন্নয়ন কাজে অংশ নেয়ারও আহ্বান জানান।

অনুষ্ঠানে ভূমিমন্ত্রী আটঘরিয়া উপজেলার ৩ হাজার ৫০৮ জনকে ৫০০ টাকা হারে বয়স্কভাতা, ১ হাজার ৭৩০ জন বিধবা ও স্বামী পরিত্যক্ত দুস্থ মহিলাকে ৫০০ টাকা হারে, অসচ্ছল প্রতিবন্ধী ৮৩০ জনকে ৬০০ টাকা হারে, দলিত, হরিজন ও বেদে জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নের জন্য ২১ জনকে ৬০০ টাকা হারে, হিজড়া জনগোষ্ঠীর বিশেষ ভাতা কর্মসূচিতে ৬ জনকে ৬০০ টাকা হারে, প্রতিবন্ধী শিক্ষার্থীদের উপবৃত্তি প্রদান কর্মসূচিতে ১৭০ জনকে প্রাথমিক ৬০০ টাকা, মাধ্যমিক ৮০০ টাকা ও কলেজ পর্যায়ে ১২০০ টাকা করে উপবৃত্তি প্রদান করেন। আজ নতুন করে আরও ৪০৯ জন ভাতাভোগীকে ২০ লাখ ২৩ হাজার ৪০০ টাকা ভাতা প্রদান করা হয়েছে।

তিনি ২ হাজার ৫৫০ জন সুবর্ণ নাগরিককে পরিচ পত্র প্রদান করে আরো বলেন, যারা এতদিন সরকারি ভাতা পাননি, তারা সবাই এখন থেকে পর্যায়ক্রমে সরকারি ভাতা পেতে থাকবেন।

আটঘরিয়া উপজেলা নির্বাহী অফিসার আকরাম আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার জহুরুল হক, পাবনা সমাজসেবা অধিদপ্তরের উপপরিচালক আ. মোমিন, সমাজসেবা অফিসার আসাফুদ্দৌলাহ, আটঘরিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) গোলাম মোর্শেদ, উপজেলা মৎস্য কর্মকর্তা শাকিলা জাহান।

এর আগে মন্ত্রী আটঘরিয়া উপজেলা পরিষদ ৪ তলা কমপ্লেক্স ভবন ও হলরুম এবং উপজেলা মৎস্য কর্মকর্তার নতুন কার্যালয় উদ্বোধন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *