গাজীপুরে ঘুষের টাকা ফেরত দুই দারোগা ক্লোজড

গ্রাম বাংলা জাতীয় টপ নিউজ ঢাকা নারী ও শিশু বাংলার আদালত সারাদেশ

police

ষ্টাফ করেসপন্ডেন্ট

গ্রাম বাংলা নিউজ২৪.কম

গাজীপুর অফিস: ভয় ভীতি দেখিয়ে ঘুষ আদায়ের পর ঘুষের টাকা উদ্ধার করে অভিযুক্ত দুই দারোগাকে কেøাজড করা হয়েছে। বাদী পক্ষ মামলা করলে যে কোন সময় দারোগাদ্বয়কে গ্রেফতার করা হতে পারে বলে জানা গেছে।

 ক্লোজড হওয়া দুই দারোগা হলেন, জয়দেবপুর থানার উপ-পরিদর্শক(এসআই) আনোয়ার হোসেন ও সহকারী উপ-পরিদর্শক(এএসআই) জহিরুল ইসলাম।

 বৃহসপতিবার রাত ১১টার দিকে গাজীপুর পুলিশ অফিসে ওই ঘটনা ঘটে।

 সংশ্লিষ্ট সরকারি সূত্রে জানা গেছে, জনৈক ভূলু মিয়া নামে এক ব্যবসায়ীর নিকট থেকে দারোগা আনোয়ার হোসেন ভয়-ভীতি হুমকি দিয়ে ১লাখ ১৭হাজার টাকা ঘুষ আদায় করেন। ভুলূ মিয়ার বাড়ি পুলিশের বর্তমান মহাপরিদর্শকের (আইজি) বাড়ির পাশে হওয়ায় ভিকটিম আইজির নিকট লিখিত অভিযোগ দেয়। আইজির নির্দেশে গাজীপুরের পুলিশ সুপার আব্দুল বাতেন পিপিএম ঘটনা তদন্ত করে সত্যতা পায়। বৃহসপতিবার রাতে দারোগা আনোয়ার হোসেন পুলিশ সুপারের মাধ্যমে বাদীর নিকট সমূদয় টাকা ফিরত দেন।

 সূত্র জানায়, অন্য একটি ঘটনায় জয়দেবপুর থানার সহকারী উপ-পরিদর্শক(এএসআই) জহিরুল ইসলাম জনৈক কাঁচামাল ব্যবসায়িকে গ্রেফতারের হুমকি দিয়ে নগত ৫০ হাজার টাকা, ১লাখ ৫০ হাজার টাকার ব্যাংকের চেক ও আরো দুই লাখ টাকা আদায়ের জন্য একটি অলিখিত ষ্ট্যাম্পে স্বাক্ষর নেয়। বিষয়টি জনৈক সিনিয়র পুলিশ কর্মকর্তার মাধ্যমে পুলিশ সুপার জানতে পেরে নিজ কার্যালয়ে বাদীকে ডেকে পাঠান। অতঃপর বাদী ও সহকারী দারোগা জহিরুল ইসলামের জবানবন্ধির মাধ্যমে অপরাধ প্রমানিত হয়।

 বৃহসপতিবার রাত সাড়ে ১১টায় সহকারী দারোগা জহিরুল ইসলাম ৫০ হাজার টাকা ও ১লাখ ৫০ হাজার টাকার চেক এবং বাদীর নিকট থেকে স্বাক্ষর করে নেয়া অলিখিত ষ্ট্যাম্প পুলিশ সুপারের নিকট ফিরত দেয়।

 সূত্র আরো জানায়, উভয় অভিযোগের আলামত উদ্ধার করে বাদীদ্বয়কে ফিরত দেন পুলিশ সুপার। রাত ১২টায় অভিযুক্ত দুই দারোগা ও দুই বাদী গাজীপুর পুলিশ সুপার কার্যালয়ে মুখোমুখি উপস্থিত ছিলেন।

 সূত্র বলছে, ভয় ভীতি দেখিয়ে সাধারণ মানুষকে হয়রানী করার অভিযোগে দুই পুলিশ অফিসারকে প্রাথমিকভাবে গাজীপুর জেলা পুলিশ লাইনে ক্লোজড করা হয়েছে।

 গাজীপুর জেলা পুলিশ লাইনসের দায়িত্বশীল একটি সূত্র জানায়, দুই বাদী মামলা করলে অভিযুক্ত দুই পুলিশ কর্মকর্তাকে গ্রেফতার করে নিয়মিত মামলা নেয়া হবে।

 রাত সাড়ে ১২টায় এই রিপোর্ট লেখার সময় বাদীদ্বয়কে মামলা না করার জন্য পুলিশের পক্ষ থেকে ম্যানেজ করার চেষ্টা চলছিলো।

 জয়দেবপুর থানার দ্বিতীয় কর্মকর্তা উপ-পরিদর্শক(এসআই) মাহফুজুর রহমান  দুই পুলিশ কর্মকর্তা ক্লোজড হওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, এমনটিই শুনেছি।

 

 

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *