ওসমানীনগরে ধানের শীষের নির্বাচনী প্রচারনায় আসছেন ইলিয়াসপত্নী

Slider সিলেট

IMG_20170215_132523

সিলেট প্রতিনিধি :: প্রথমবারের মতো দলীয় প্রতীকে উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ হবে আগামী ৬ মার্চ। সম্প্রতি নির্বাচন বিধিমালা সংশোধন করে স্থানীয় সরকার নির্বাচনেও দলীয়ভাবে সম্পন্ন করতে বিধান করে নির্বাচন কমিশন।

সেই বিধানের আলোকে সিলেটের ওসমানীনগর উপজেলাসহ দেশের তিনটি উপজেলা নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। ইতিমধ্যে সবকটি দলে সমর্থিত প্রার্থীরা মনোনয়ন জমা দিয়েছেন।

আগামী ১৭ ফেব্রুয়ারি প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময়ের পরদিন প্রতীক বরাদ্ধ দিলেই তারা নেমে পড়বেন নির্বাচনী ময়দানের লড়াইয়ে। তবে প্রতীক না পেলেও এরই মধ্যে প্রচারণার তোড়জোড় শুরু হয়েছে উপজেলা জুড়ে। এদিন উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন অনুষ্ঠিত হবে।

এদিকে, দলীয় প্রতীকের উপজেলা নির্বাচনে অংশ নিচ্ছে সাবেক বিরোধী দল ও শীর্ষ রাজনৈতিক দল বিএনপি। তফসিল ঘোষনার পরপরই ‘ধানে শীষ’ প্রতীকের কান্ডারীদের প্রার্থীতা নিশ্চিত করা হয়।

আর তাদের জয় নিশ্চিত করতে বিভিন্ন পরিকল্পনা নেয় সংগঠনটি। এর অংশ হিসেবে মাঠে নামছেন দলীয় চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা ও বিএনপির সাবেক কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক নিখোঁজ এম ইলিয়াস আলীর স্ত্রী তাহসিনা রুশদির লুনা। ফলে বিএনপি নেতাকর্মীদের মাঝে উদ্দীপনা বিরাজ করছে।

দলীয় সূত্র জানায়, উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে আগামী ১৮ই ফেব্রুয়ারি ঢাকা থেকে সিলেটে আসতে পারেন তাহসিনা রুশদির লুনা। তিনি উপজেলা নির্বাচনে দলীয় সমর্থিত চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যান প্রার্থীদের পক্ষে উপজেলার ৮টি ইউনিয়ন গণসংযোগ, উঠান বৈঠক করবেন
বিএনপি নেতারা জানান, ইলিয়াসপত্নী উপজেলা পরিষদ নির্বাচনের আগে সিলেটে আসতে পারেন। তিনি দলীয় প্রার্থী পক্ষে মাঠে নামলে গণজোয়ার সৃষ্টি হবে।

তারা মনে করেন, ওসমানীনগরে বিএনপি একটি শক্তিশালী দল। এখানে ইলিয়াসপত্নী দলীয় প্রার্থীর পক্ষে মাঠে গণসংযোগ ও উঠান বৈঠক করল বিজয় অনেকটা এগিয়ে যাবে। তিনি ইতিমধ্যে দলীয় প্রার্থী পক্ষে কাজ করার জন্য দলের নেতাকর্মীদের নির্দেশ দিয়েছেন। এজন্য নেতাকর্মীর দলীয় প্রার্থীর পক্ষে কাজ চালিয়ে যাচ্ছেন।
বিএনপি নেতারা আশাবাদী তাদের প্রার্থী বিজয়ী হবে।

এদিকে তৃণমূল নেতাকর্মীরা জানান, ইলিয়াসপত্নী যদি দলীয় প্রার্থীর পক্ষে মাঠে কাজ করেন তাহলে প্রার্থীর বিজয় নিশ্চিয়তা কয়েক ধাপ এগিয়ে যাবে।

তারপরও দলীয় সমর্থিত প্রার্থীর বিজয় নিশ্চিত করতে তৃণমূল নেতাকর্মীরা এলাকা ঘুরে বেড়াচ্ছেন। তারাও দলীয় সমর্থিত প্রার্থীদের অবস্থান শীর্ষ রয়েছে বলে মন্তব্য করেন।

ওসমানীনগর উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক দয়ামীর ইউনিয়নের চেয়ারম্যান তাজ মোহাম্মদ ফখর বলেন, বিএনপি নেতাকর্মীরা মাঠে কাজ করে যাচ্ছেন। আশা করি আমাদের বিজয় নিশ্চিত হবে।

উপজেলা ছাত্রদলের সদস্য সচিব রায়হান আহমদ ও তাজপুর ডিগ্রি কলেজ ছাত্রদলের সভাপতি সৈয়দ শাহজান আলী বলেন, আমরা আমাদের প্রাণপ্রিয় নেতা নিখোঁজ এম ইলিয়াস আলীর স্ত্রী তাহসিন রুশদির লুনার নির্দেশে দলের প্রার্থীর বিজয় নিশ্চিত করতে দিন-রাত কাজ করে যাচ্ছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *