ঢাকা মহানগর আদালত কেরানীগঞ্জে স্থানান্তর করা প্রয়োজন’

Slider বাংলার আদালত

51378_lead

 

ঢাকা;  ঢাকা মহানগর আদালত কেরানীগঞ্জে স্থানান্তর করা প্রয়োজন বলে মন্তব্য করেছেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা। প্রধান বিচারপতি আজ সোমবার সকালে কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগার পরিদর্শনকালে সাংবাদিকদের সাথে আলাপকালে একথা বলেন।
যে হারে অপরাধ প্রবণতা বেড়েছে তাতে করে আসামীদের ঢাকা থেকে কেরানীগঞ্জে নিয়ে আসা জটিল হয়ে গিয়েছে উল্লেখ করে তিনি বলেন, এই আদালতে মামলার পরিমাণ বেশি বলেই সময় ও নিরাপত্তার কারণে আমি ব্যবস্থা নেয়ার জন্য বলেছি। প্রধানমন্ত্রীও বিষয়টি জানেন। সুরেন্দ্র কুমার সিনহা বলেন, বিনা বিচারে কাউকে আটকে রাখা মানবাধিকার লংঘন। তাই নির্দোষ কোন ব্যক্তিকে জেলে আটক করে রাখা যাবে না। দেশে অপরাধ প্রবণতা বেড়ে গেছে উল্লেখ করে তিনি বলেন, আমরা যা কিছুই করি না কেন, আইনের শাসন অবশ্যই মেনে চলতে হবে।
কারা কর্তৃপক্ষের উদ্দেশে প্রধান বিচারপতি বলেন, বন্দিদের সাথে ভালো আচারণ করুন, বন্দিরা যাতে করে সংশোধন হয়ে সাধারণ জীবনে ফিরে আসতে পারে। এছাড়া তিনি বন্দিদের সুযোগ-সুবিধাসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন। তিনি বন্দিদের নিজ তহবিল থেকে একলাখ টাকা মূল্যের বই উপহার তুলে দেন জেল সুপারের কাছে। বইগুলো পড়ে বন্দিরা সাধারণ জীবনে ফিরে যেতে পারে। প্রধান বিচারপতি কেন্দ্রীয় কারাগারের বিভিন্ন অংশ ঘুরে দেখেন। ঢাকার জেলা প্রশাসক সালাহউদ্দিন আহমেদ, পুলিশ সুপার শাহ মিজান শাফিউর রহমান, ঢাকা কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার জাহাঙ্গীর কবির, জেলার নেছার আলম প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *