চিকিৎসা বন্ধ করে মুখোমুখি অবস্থানে চিকিৎসকেরা

Slider সারাদেশ

84f65ea81e69144bec7621e28601e8cb-bsmmu

ঢাকা;  বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) সহ-উপাচার্য এ এস এম জাকারিয়া ও প্রক্টর হাবিবুর রহমানের সমর্থক চিকিৎসকেরা চিকিৎসা বন্ধ করে মুখোমুখি অবস্থান নিয়েছেন।
আজ শনিবার বেলা পৌনে ১১টা থেকে বিএসএমএমইউ চত্বরের ভেতরে বটতলায় মিছিল করছেন তাঁরা। নার্স নিয়োগ এবং উপাচার্য, সহ-উপাচার্য, প্রক্টরের মধ্যকার বিবাদকে কেন্দ্র করে এ ঘটনা ঘটেছে বলে অভিযোগ।

বড় ধরনের গোলমাল ঠেকাতে দুই পক্ষের মধ্যে সমঝোতার চেষ্টা করছেন বিএসএমএমইউয়ের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. আবদুল্লাহ আল হারুন।

বৃহস্পতিবার উপাচার্যের কক্ষে উচ্চপদস্থ কর্মকর্তাদের সভায় নার্স নিয়োগে অনিয়মের বিষয় নিয়ে আলোচনা হয়। একপর্যায়ে মো. হাবিবুর রহমান ও এ এস এম জাকারিয়ার মধ্যে বিতণ্ডা শুরু হয়। এ এস এম জাকারিয়া অভিযোগ করেন, সভা থেকে উঠে আসার সময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কামরুল হাসান খান তাঁকে শারীরিকভাবে হেনস্তা করেন। তবে উপাচার্য এই অভিযোগ অস্বীকার করেছেন।

শুক্রবার বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে বৈঠকে বসেন বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) ও আওয়ামী লীগ-সমর্থিত চিকিৎসকদের সংগঠন স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) নেতারা। সভায় সব পক্ষকে ধৈর্য ধরার আহ্বান জানানো হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *