আশা করি একদিন ক্রিকেটে বিশ্বচ্যাম্পিয়ন হব : প্রধানমন্ত্রী

Slider খেলা জাতীয়

132949hasina_2

 

 

 

 

আজ বৃহস্পতিবার নৌবাহিনী সদর দপ্তরে ‘সেরা সাঁতারুর খোঁজে বাংলাদেশ’ অনুষ্ঠানে ক্রিকেটদলের সাফল্যর প্রশংসা করেন প্রধানমন্ত্রী। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, শুধু অর্থনৈতিকভাবেই নয়, ক্রীড়া ও সাংস্কৃতিক ক্ষেত্রেও এগিয়ে যাচ্ছে দেশ। এখন আমরা ছয় নম্বরে, আশা করি একদিন ক্রিকেটে বিশ্বচ্যাম্পিয়ন হব।

প্রধানমন্ত্রী বলেন, শ্রীলঙ্কা ছিল ছয় নম্বরে (আইসিসি র‌্যাংকিংয়ে) এখন আমরা ছয় নম্বরে। একে একে আমরা অনেককেই পেছনে ফেলেছি। আশা করি একদিন বাংলাদেশ ক্রিকেট বিশ্বকাপ জয় করবে।

তিনি আরও বলেন, খেলাধুলার উন্নয়নে তৃণমূল পর্যায় থেকে কাজ করছে সরকার। লেখাপড়ার পাশাপাশি ছেলেমেয়েদের মেধা বিকাশে খেলাধুলার পরিবেশ সৃষ্টি করে দিতে হবে। আমরা একেবারে তৃণমূল থেকে প্রতিযোগিতা শুরু করছি তাতে আস্তে আস্তে আমাদের খেলাধুলায় উৎকর্ষতা বৃদ্ধি পাচ্ছে। দেশজ খেলাধুলা, সেগুলোকেও আমরা গুরুত্ব দিচ্ছি এবং সেগুলি চর্চারও আমরা ব্যবস্থা করছি। কারণ, খেলাধুলার মাধ্যমে তারা শারীরিকভাবে সুগঠিত হবে, মনের দিক থেকে উদার হবে, মানসিক শক্তি পাবে, তাদের মধ্যে আত্মবিশ্বাস জেগে উঠবে। তার সরকারের আমলেই দেশীয় খেলাগুলোকে পৃষ্ঠপোষকতা করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *