সড়ক দুর্ঘটনায় নীলফামারীর ৬ তাজা প্রাণ হারিয়ে গেল

Slider ফুলজান বিবির বাংলা

Jumur-chos-400x255

নীলফামারী: নীলফামারীর ডিমলা হতে ছেড়ে যাওয়া কুমিল্লাগামী ঝুমুর পরিবহন নামের একটি যাত্রীবাহী নাইটকোচ দুর্ঘটনার শিকার হয়েছে। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দাউদকান্দি উপজেলার জিংলাতুলি নামক স্থানে যাএীবাহী কোচটি নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে গেলে ঘটনাস্থলেই ৫ জন এবং হাসপাতালে নেওয়ার পথে ১ জন সহ মোট ৬ জন নিহত হয় । চালক সহ কোচে থাকা সকল যাত্রী কমবেশী আহত হয়েছে। আজ শনিবার ভোরের দিকে এ দুর্ঘটনাটি ঘটে ।

জানা যায় প্রতিদিনের ন্যায় নীলফামারীর ডিমলা উপজেলা হতে ঝুমুর পরিবহনের নাইট কোচটি গতকাল শুক্রবার সন্ধ্যা পনে ৬টায় কুমিল্লা অভিমুখে ছেড়ে যায়। এতে ডিমা হতে কুমিল্লার যাত্রী ছিল ৪৭ জন। ডিমলা কোচ কাউন্টার হতে প্রাপ্ত খবর অনুযায়ী গতকাল (১৩ জানুয়ারী) শুক্রবার ডিমলা,ডোমার ও জলঢাকা হতে কৃষি কাজে নিয়োজিত কায়িক শ্রমিকরা ওই কোচে কুমিল্লা যাচ্ছিল।

কুমিল্লার দাউদকান্দি হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল আউয়ালের সুত্রমতে আজ শনিবার ভোরে নীলফামারী জেলার ডিমলা থেকে ছেড়ে আসা কুমিল্লাাগামী ঝুমুর পরিবহনের নাইট কোচটি দাউদকান্দি উপজেলার জিংলাতুলি সেতুর নিকট নিয়ন্ত্রন হারিয়ে খাদে পড়ে গেলে এ দূর্ঘটনা ঘটে। দূর্ঘটনার পর থেকে দাউদকান্দি হাইওয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের কুমিল্লা, চান্দিনা ও দাউদকান্দি তিনটি ইউনিটের সদস্যরা দ্রুত ঘটনাস্থলে পৌছে ৫ ঘন্টা চেষ্টা চালিয়ে দুর্ঘটনা কবলিত বাসটি উদ্ধার করে । তবে ঘটনাস্থলে ৫জন ও হাসপাতালে নেয়ার পথে আরো একজন সহ ৬ জন নিহত হয় এই দুর্ঘটনায়।

নিহতের মধ্যে ডোমার উপজেলার পাঙ্গামটকপুর ইউনিয়নের মেলাপাঙ্গা গ্রামের ওমর ফারুক(২৫), একই গ্রামের আতিয়ার রহমান(৪০), ডোমার উপজেলা বামনিয়া ইউনিয়নের মাঝিয়ালীপাড়া গ্রামের আব্দুল মালেক(৩৫) জলঢাকা উপজেলার পান্থাপাড়া গ্রামের শাহজাহান(৩৫), এনামুল হক বাবু (৪৩)ও ফারুক হোসেন(৪২) ।

তিনি আরও জানান, ফায়ার সার্ভিসের তিনটি ইউনিটের সহযোগিতায় হাইওয়ে পুলিশ গাড়িটি উদ্ধার করেছে। আহতদের মধ্যে গুরুতর তিনজনকে ঢাকায় পাঠানো হয়েছে। অন্যদের মধ্যে গুরুত্ব প্রায় ৩০ জনকে গৌরিপুর হাসপাতালে ভর্তি করা হয়।

এদিকে ঘটনাস্থল পরিদশর্ন করেন কুমিল্লা অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ মনিরুজ্জামান তালুকদার, দাউদকান্দি উপজেলা নির্বাহী অফিসার মোঃ আল-আমিন, কুমিল্লা হাইওয়ে সহকারী পুলিশ সুপার শফিকুল ইসলাম সিকদার, কুমিল্লা ফায়ার সার্ভিসের সহকারী উপ-পরিচালক ফরিদ আহমেদ দাউদকান্দি হাইওয়ে থানার ওসি আব্দুল আওয়াল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *