আজকের ঝিনাইদহ

Slider খুলনা

jhenidah-najim-uddin-julias

 

 

ঝিনাইদহে স্কুলছাত্রীকে ছুরিকাঘাতের প্রধান আসামি লিটুকে গুলিবিদ্ধ অবস্থায় গ্রেপ্তার ! পরিবারের দাবী উল্টা !

জাহিদুর রহমান তারিক, ঝিনাইদহ প্রতিনিধিঃ ঝিনাইদহ সদর উপজেলার নৃসিংহপুর গ্রামের গন্ডবিলাপাড়া গ্রাম বুধবার ভোরে তাকে গ্রেফতার করা হয়। ঝিনাইদহের অতিরিক্ত পুলিশ সুপার আজবাহার আলী শেখ।

‘প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করায়’ ঝিনাইদহ শহরের জমিলা খাতুন মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্রী পূজাকে সোমবার সন্ধ্যায় ছুরিকাঘাত করে লিপু নামের এক বখাটে। এরপর থেকে পূজা ঝিনাইদহ সদর হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

সোমবার গভীর রাতে লিটুকে প্রধান আসামি করে পাঁচজনের বিরুদ্ধে একটি মামলা করেন ওই ছাত্রীর বাবা বিপুল কুমার মজুমদার। এরপর পুলিশ তার দুই নিকটাত্মিয় রুহুল আমিন ও রুপাকে আটক করে।

অতিরিক্ত পুলিশ সুপার বলেন, আসামি লিটু নৃ-সিংহপুর গ্রামের একটি পরিত্যক্ত বাড়িতে অবস্থান করছে এমন সংবাদে সেখানে অভিযানে যায় পুলিশ।

“এ সময় লিটু পুলিশকে লক্ষ্য করে দুটি হাতবোমা ছুড়ে মারে। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি ছোড়ে। এক পর্যায়ে লিটুকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে সদর হাসপাতালে নেওয়া হয়।”

এদিকে লিটুর পরিবার দাবী করছে, মঙ্গলবার সন্ধ্যা ৭টায় আদর্শপাড়া থেকে পুলিশ লিটুকে গ্রেফতার করে নৃশিংহপুর গ্রামে নিয়ে তার পায়ে গুলি করে। পরদিন বুধবার ভোর ৩:৪৫ মিনিটে লিটুকে গুলিবিদ্ধ অবস্থায় ঝিনাইদহ সদর হাসপাতালে নিয়ে আসে।

ঘটনাস্থল থেকে কয়েকটি ছুরি ও তিনটি হাতবোমা উদ্ধার করা হয়েছে বলে জানান, পুলিশ কর্মকর্তা আজবাহার।

উল্লেখ্য,
ঝিনাইদহে দির্ঘদিন চুটিয়ে প্রেম তারপরে লেনা দেনা অত:পর অন্য স্থানে বিবাহ দেওয়ায় পুজা (১৬) নামে এক স্কুলছাত্রীর সাথে বাকবিতন্ডের এক পর্যায়ে ছুরিকাঘাত করে আহত করেছে লিটু (১৮) নামের অসহায় এক যুবক। গত সোমবার সন্ধ্যার দিকে পুজাদের নিজ বাসার ছাদের উপর এ ঘটনা ঘটে।

এ ঘটনায় ওই ছাত্রীর বাবা বিপুল মজুমদার সোমবার রাতেই ৫ জনকে আসামি করে মামলা করে। পরে পুলিশ গতরাত ১ টার পরে উপশহরপাড়ার নিজবাসা থেকে লিটুর দুলাভাই বাবুর ভগ্নিপতি-রুহুল ও তার স্ত্রী রুপাকে গেফতার করে বলে প্রতিবেশিরা সাংবাদিককে জানিয়েছেন।

আহত পুজা ঝিনাইদহ শহরের উপশহর পাড়ার বিপুল মজুমদারের মেয়ে। পুজা শহরের জমিলা খাতুন মাধ্যমিক বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী। ঘটনার সময় পূজা ছাদে বসে ছিল। এ সময় লিটু নামের এক বখাটে বাড়ির পেছনের গাছ বেয়ে উপরে উঠে তাকে ছুরকাঘাত করে।

আহত পুজার চিৎকারে পরিবারের সদস্য দৌড়ে এলে লিটু পালিয়ে যায়। পরে তাকে উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পূজার ভাই রিপন মজুমদার জানায়, গত একবছর হলো এলাকার বখাটে তরুণ লিটু তাকে উত্ত্যাক্ত করে আসছিল। সম্প্রতি পূজার একটি বিয়ের কথা চলছে। এরই মধ্যে লিটু ক্ষিপ্ত হয়ে তাকে ছুরিকাঘাত করে জখম করেছে।

ঝিনাইদহ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হরেন্দ্রনাথ সরকার জানান, বখাটে লিটুসহ তার দুই সহযোগীকে গ্রেফতার করেছে পুলিশ।

অপরদিকে, উপশহর পাড়ার জয়নাল আবেদিন সাংবাদিককে বলেন,পুজা ও লিটুকে নিয়ে কিছুদিন পুর্বে একটি ঘটনায় পাড়ার প্রভাবশালীরা পাঁচ হাজার টাকা জরিমানা করে।

এ ব্যাপারে পুজার বাবা বিপুল সজুমদার সাংবাদিককে বলেন, আমার মেয়ের গলার চেন ছিনতায় করতে এসে বখাটে লিটু-পুজাকে ছুরিকাঘাত করে পালিয়ে যায়।

ঝিনাইদহে ট্রাকের ধাক্কায় ব্যবসায়ী নিহত !
ঝিনাইদহ প্রতিনিধিঃ
ঝিনাইদহ সদর উপজেলার চুটলিয়া মোড় এলাকায় ট্রাকের ধাক্কায় বাচ্চু মিয়া (৩০) নামে এক কাঠ ব্যবসায়ী নিহত হয়েছেন। মঙ্গলবার রাতে ঝিনাইদহ সদর হাসপাতালে তার মৃত্যু হয়।
বাচ্চু মিয়া সদর উপজেলার নলডাঙ্গা ইউনিয়নের যাত্রাপুর গ্রামের আব্দুর রাজ্জাকের ছেলে।

ঝিনাইদহ সদর থানার ওসি হরেন্দ্রনাথ সরকার জানান, মঙ্গলবার সন্ধ্যায় বাইসাইকেলযোগে ঝিনাইদহ থেকে বাড়ি ফিরছিল বাচ্চু মিয়া। পথে চুটলিয়া মোড় এলাকায় পৌঁছালে একটি ট্রাক তাকে ধাক্কা দিয়ে পালিয়ে যায়।এতে গুরুতর আহত হয় বাচ্চু মিয়া।

সেখান থেকে স্থানীয়রা তাকে উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করে। চিকিৎসার এক পর্যায়ে তার মৃত্যু হয়। এ ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে।

ঝিনাইদহে আবার ও পল্লী বিদ্যুৎ সমিতির মিটার রিডার ও ম্যাসেঞ্জারদের বিক্ষোভ মিছিল !
ঝিনাইদহ প্রতিনিধিঃ
ঝিনাইদহে পল্লী বিদ্যুৎ সমিতির মিটার রিডার ও ম্যাসেঞ্জারদের চুক্তি বাতিলের প্রতিবাদে ও চাকুরী স্থায়ী করনের দাবিতে অনিদ্রিষ্ট কালের জন্য কর্মবিরতি পালন, বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসুচি পালিত হয়েছে।

মিটার রিডার ও ম্যাসেঞ্জার ঐক্য পরিষদ জেলা শাখা এ কর্মসুচি পালন করে।কর্মসুচির শুরুতে আজ সকাল সাড়ে ১১ টার দিকে সংগঠনের নেতাকর্মীরা কর্মবিরতি রেখে ঝিনাইদহ-চুয়্ডাাঙ্গা সড়কে বিক্ষোভ মিছিল করে। মিছিল বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে পল্লী বিদ্যুৎ সমিতির প্রধান ফটকে এসে শেষ হয়।

পরে তারা প্রধান ফটকের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করতে থাকে। এসময় সংগঠনের খুলনা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মান্নান শেখ, সংগঠনের নেতা দিপক কুমার বিশ্বাস, দেলোয়ার হোসেন সহ ৬ উপজেলার নেতাকর্মীরা উপস্তিত ছিলেন।

এসময় বক্তারা পল্লী বিদ্যুৎ সমিতির মিটার রিডার ও ম্যাসেঞ্জারদের চুক্তি বাতিলের প্রতিবাদে ও চাকুরী স্থায়ী করনের জন্য সরকারের নিকট জোর দাবি জানান। তাদের এ দাবি মানা না হলে ভবিষ্যতে আরো কঠোর কর্মসুচি দেওয়ার ঘোষণা দেন তারা।

ঝিনাইদহের সাতারু নাজিম উদ্দিন জুলিয়াস শ্রীলংকা থেকে বাংলাদেশে ফিরলেন !
ঝিনাইদহ প্রতিনিধিঃ
শ্রীলংকায় বাংলাদেশের জাতীয় সাতারু দলের প্রতিনিধিত্ব করে দেশে ফিরলেন ঝিনাইদহের কৃতি সন্তান নাজিম উদ্দিন জুলিয়াস। মঙ্গলবার রাতে ঢাকা থেকে ঝিনাইদহে ফিরেছেন তিনি।

ঝিনাইদহে পৌছালে বিভিন্ন মহল তাকে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানানো হয়। ১৮ থেকে ২৩ অক্টোবর শ্রীলংকার কলম্বোতে অনুষ্ঠতিব্য সাউথ এশয়িান একোয়াটকি চ্যাম্পয়িনশীপ সাঁতার প্রতিযোগিতায় ১১ সদস্য বিশিষ্ট সাতারু দলের প্রতিনিধিত্ব করেন তিনি।

সার্কভুক্ত ৭ দেশের অংশগ্রহণে এ প্রতিযোগীতায় বাংলাদেশ অজর্ণ করে ৩য় স্থান। জুলিয়াসের নেতৃত্বে সাতারুরা ২টি স্বর্ণ, ২টি রোপৗ ও ৫ টি ব্রোঞ্জ পদক লাভ করেন।

নাজিম উদ্দিন জুলিয়াস বাংলাদেশ সাতারু বাংলাদেশ সুইমিং ফেডারেশনের কার্যনির্বাহী সদস্য। তিনি র্দীঘদিন ধরে ঝিনাইদহের অংকুর নাট্য একাডমেীর সাধারণ সম্পাদক ও বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশন খুলনা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক পদে দ্বায়িত্ব পালন করে আসছেন। এছাড়া তিনি খেলাধুলা ও সাংস্কৃতিক অঙ্গণে ব্যাপক অবদান রেখেছেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *