গাজীপুরে বর্ষপূর্তি ডুয়েট ডে পালিত

Slider বাংলার সুখবর

dsc08869

 

 

 

 

 

 

গাজীপুর প্রতিনিধি,আলীআজগর পিরু; সকল কর্মসূচীর মধ্যদিয়ে পালিত হয়েছে ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট)-এর ১৩তম বর্ষপূর্তি ’ডুয়েট ডে’।আজ মঙ্গলবার সারা দিন এ কর্মসূচী পালিত হয়।

এদিন বর্তমান আর সাবেক শিক্ষার্থীদের পদচারণা ও মিলনমেলায় মঙ্গলবার মুখরিত ছিল ডুয়েট ক্যাম্পাস। গোটা ক্যাম্পাস সাজানো হয় নানা রকম সাজে। সকাল থেকেই ক্যাম্পাসে বর্তমান ও সাবেক শিক্ষার্থীদের জমজমাট আনন্দ আড্ডা বসে।

সকালে পায়রা উড়িয়ে বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলনের মধ্য দিয়ে মূল অনুষ্ঠানের সূচনা করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যপক ড. মোহাম্মদ আলাউদ্দিন। এর আগে ভোরে ক্যাম্পাসে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। পতাকা উত্তোলন শেষে প্রতিষ্ঠা বার্ষিকীর কেক কাটা হয়। অধ্যপক ড. মোহাম্মদ আলাউদ্দিন এর নেতৃত্বে পুরাতন একাডেমিক ভবনের সামনে থেকে বের হয় বর্ণাঢ্য শোভাযাত্রা। এতে শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারীরা অংশ নেন।

বিকেলে শহীদ আহসান উল্লাহ মাস্টার মিলনায়তনে অনুষ্ঠিত হয় আলোচনাসভার আয়োজন করা হয়। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আলাউদ্দিনের সভাপতিত্বে আলোচনা সবার প্রধান অতিথি ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি জাহিদ আহসান রাসেল এমপি। বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের পরিচালক (ছাত্র কল্যাণ) অধ্যাপক ড. মোঃ কামরুজ্জামান, রেজিস্ট্রার অধ্যাপক ড. মোহাম্মদ আসাদুজ্জামান চৌধুরী, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. গণেশ চন্দ্র সাহা, ডুয়েট ছাত্রলীগের সভাপতি মোঃ নাসিরুদ্দীন, সাধারণ সম্পাদক মোঃ রেজাউর রহমান রাতুল প্রমুখ। সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

২০০৩ সালের ১ সেপ্টেম্বর দেশের চারটি প্রযুক্তি ইন্সটিটিউটকে (বিআইটি) একযোগে বিশ্ববিদ্যালয় ঘোষণা করা হয়। বর্তমানে ডুয়েটে চারটি অনুষদের অধীন ¯œাতক ও ¯œাতকোত্তর পর্যায়ের ডিগ্রি প্রদানকারী বিভাগসহ মোট ১৩টি বিভাগ ও তিনটি ইন্সটিটিউট আছে। এখানে প্রায় আড়াই হাজারের উপরে শিক্ষার্থী তাদের শিক্ষা কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *